1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
শিরোনাম :
রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক মার্কিন নির্বাচনের আগেই ইসরাইল-সৌদি সম্পর্ক স্বাভাবিক হবে! অর্থনীতিকে পঙ্গু করতেই ষড়যন্ত্র করে দেশকে অস্থিতিশীল করা হচ্ছে: প্রধানমন্ত্রী ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব বিক্ষোভ ঠেকাতে পাঞ্জাব-ইসলামাবাদে ১৪৪ ধারা জারি সাম্প্রতিক সংঘর্ষে আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল আমাকে হত্যা করতেই হামলা চালানো হয় : সালমান খান বিটিভি ভবনের ক্ষয়ক্ষতি পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী

করোনায় ইরাকি কিংবদন্তি ফুটবলারের মৃত্যু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২২ জুন, ২০২০

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ইরাকি কিংবদন্তি ফুটবলার আহমেদ রাধি। করোনা আক্রান্ত হয়ে কয়েকদিন ধরে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। উন্নত চিকিৎসার জন্য জর্দান নেওয়ার আগেই আর রোববার তিনি মারা যান।

মৃত্যুকালে ফুটবলার আহমেদ রাধির বয়স হয়েছিল ৫৬ বছর। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে তার মৃত্যুর খবর জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

ফুটবল বিশ্বকাপের ইতিহাসে ইরাকের হয়ে একমাত্র গোলদাতা খেলোয়াড় হলেন রাধি। ১৯৮৬ সালে মেক্সিকো বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে গোলটি করেছিলেন আক্রমণভাগের এই খেলোয়াড়। যদিও ম্যাচটিতে ২-১ গোলে হেরেছিল ইরাক।

রাধি গত সপ্তাহে করোনাভাইরাসে আক্রান্ত হলে তাকে বাগদাদের একটি হাসপাতালে ভর্তি করানো হয়। বৃহস্পতিবার তার স্বাস্থ্যের বেশ উন্নতি হয়েছিল। কিন্তু কয়েক ঘণ্টা পর অবস্থা ফের খারাপের দিকে গেলে আবারও হাসপাতালে ভর্তি করানো হয় তাকে।

আজ ভোরে চলে যান না ফেরার দেশে। রাধির মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ইরাকের ফুটবল অঙ্গন ও সমর্থকদের মাঝে। সাফল্যে গাঁথা এক ক্যারিয়ার রাধির। তার নেতৃত্বে ১৯৮৪ ও ১৯৮৮ সালে গালফ কাপ জেতে ইরাক। ১৯৮৮ সালে এশিয়ার বর্ষসেরা ফুটবলারের নির্বাচিত হন তারকা এই স্ট্রাইকার।

২০০৩ সালে ইরাকে মার্কিন হামলার জের ধরে ইরাকের অলিম্পিক কমিটির প্রধানকে অপহরণ করা হলে ২০০৬ দেশ ছাড়েন রাধি। পরিবার নিয়ে চলে যান জর্ডানের আম্মানে। রাজনৈতিক ক্যারিয়ার গড়ার উদ্দেশ্যে পরের বছরই আবার ইরাকে ফেরেন। তবে রাজনীতির খেলায় সুবিধা করতে পারেননি রাধি। সুন্নি ও শিয়া জোটের প্রার্থী হয়ে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে লড়ে পরাজিত হন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com