1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন

করোনাভাইরাসে বিশ্বে আক্রান্ত প্রায় ৮০ লাখ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৫ জুন, ২০২০

করোনাভাইরাসে বিশ্বে সংক্রমিতের সংখ্যা প্রায় ৮০ লাখে পৌঁছেছে। সোমবার দুপুর পর্যন্ত এ সংখ্যা ৭০ লাখ ৯৬ হাজার ৮৮৭ জন। আর এ সময়ে মারণঘাতী এ ভাইরাসে প্রাণ গেছে ৪ লাখ ৩৫ হাজার ৬৬৭ জনের। ওয়ার্ল্ডোমিটারের তথ্যে এ সংখ্যা জানা গেছে।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবচেয়ে খারাপ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৬২ হাজার ২২৮ জন এবং মারা গেছেন এক লাখ ১৭ হাজার ৮৫৮ জন।

আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় অবস্থায় রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে ৮ লাখ ৬৭ হাজার ৮৮২ জন করোনার শিকার হয়েছেন। মারা গেছেন ৪৩ হাজার ৩৮৯ জন। মৃত্যুর দিক দিয়েও এটি বিশ্বে দ্বিতীয় অবস্থান।

যুক্তরাষ্ট্রের পর মৃতের দিক থেকে তৃতীয় খারাপ অবস্থায় আছে যুক্তরাজ্য (৪১ হাজার ৬৯৮ জন)। চতুর্থ ইতালি (৩৪ হাজার ৩৪৫ জন), পঞ্চম ফ্রান্স (২৯ হাজার ৪০৭ জন) এবং ষষ্ঠ স্পেন (২৭ হাজার ১৩৬ জন)।

আক্রান্তের তালিকায় তৃতীয় অবস্থানে রাশিয়া (৫ লাখ ২৮ হাজার ৯৬৪ জন), চতুর্থ ভারত (৩ লাখ ৩২ হাজার ৭৮৩ জন), পঞ্চম যুক্তরাজ্য (২ লাখ ৯৫ হাজার ৮৮৯ জন)।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হয় প্রাণঘাতী করোনাভাইরাসের। গত ১১ মার্চ এ সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এদিকে, বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতর রোববার জানিয়েছে, দেশে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৮৭ হাজার ৫২০ জন। মারা গেছেন এক হাজার ১৭১ জন এবং সুস্থ হয়েছেন ১৮ হাজার ৭৩০ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com