1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন

কাবুলে জুমার নামাজে বোমা হামলা, ইমামসহ নিহত ৪

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ জুন, ২০২০

আফগানিস্তানের রাজধানী কাবুলের পশ্চিম অংশে অবস্থিত শের শাহ-ই-সুরি মসজিদে জুমার নামাজের সময় ভয়াবহ বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে মসজিদের ইমামসহ চারজন নিহত ও আরও অনেকে আহত হয়েছে।

মসজিদে হামলার ঘটনায় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিবৃতির বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে কাতারের সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরা।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, মসজিদের ভেতরে আগে থেকেই বিস্ফোরক রাখা হয়েছিল। সেগুলো নামাজের সময় বিস্ফোরিত হয়। নিহতদের মধ্যে পশ্চিম কাবুলের ওই মসজিদের ইমামও রয়েছেন।

তবে হামলায় কারা জড়িত তা এখনো নিশ্চিত হতে পারেনি দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এ হামলার দায়ও স্বীকার করেনি।

চলতি মাসের শুরুতে একটি মসজিদে এ ধরনের বোমা হামলা ঘটিয়েছিল আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। তাই এই হামলাও আইএস ঘটাতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গত ৩০ মে আফগানিস্তানে একটি টেলিভিশন চ্যানেলের গাড়িতে শক্তিশালী বোমা হামলার ঘটনা ঘটে। ওই হামলায় সাংবাদিকসহ অন্তত দুজন নিহত হয়েছিলেন। এ হামলায় অন্তত সাত জন আহত হন।

আফগানিস্তানে ১৮ বছরের যুদ্ধের অবসানকল্পে আফগান সরকার ও বিদ্রোহী তালেবানদের মধ্যে একটা শান্তি আলোচনা শুরু করার চেষ্টা চালিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র। দেশটিতে আইএসের উপস্থিতিও রয়েছে। গত কয়েক মাস থেকে এই গ্রুপটি লাগাতার হামলা চালিয়ে যাচ্ছে কাবুলে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com