1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
অর্থনীতিকে পঙ্গু করতেই ষড়যন্ত্র করে দেশকে অস্থিতিশীল করা হচ্ছে: প্রধানমন্ত্রী ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব বিক্ষোভ ঠেকাতে পাঞ্জাব-ইসলামাবাদে ১৪৪ ধারা জারি সাম্প্রতিক সংঘর্ষে আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল আমাকে হত্যা করতেই হামলা চালানো হয় : সালমান খান বিটিভি ভবনের ক্ষয়ক্ষতি পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ট্রেনের টিকিটের টাকা ফেরত দিচ্ছে রেলওয়ে অতীতের মতোই অগ্নি সন্ত্রাস করেছে বিএনপি-জামায়াত: প্রধানমন্ত্রী

ইতালিতে মৃত্যুর মিছিলে আরও ৬০৩

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপে সবচেয়ে বিপর্যস্ত ইউরোপের দেশ ইতালি। প্রতিদিনই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে কোভিড-১৯ রোগে প্রাণ হারিয়েছেন ৬০৩ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭৯০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৬৩ হাজার ৯২৮ জন।

গত শনিবার দেশটিতে ৭৯৩ জনের প্রাণহানির হয়েছে। এখন পর্যন্ত এটাই যেকোনো দেশের জন্য একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এমনকি সর্বোচ্চ মৃত্যুর তালিকায় করোনার উৎস চীনকেও ছাড়িয়ে গেছে দেশটি। ইতালিতে এখন পর্যন্ত  করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৭৮ জনের।

এদিকে এই সপ্তাহে  ইতালিতে দুই প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। এর মধ্যে ইতালির ত্রিয়েস্তা হাসপাতালে শনিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় ফরিদ খান (৬০) নামে একজনের  মৃত্যু হয়েছে।

প্রায় এক সপ্তাহ আগে তিনি জ্বর,কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি ইতালির মোনফালকোনা শহরে বসবাস করতেন। তার গ্রামের বাড়ি নরসিংদী।

এর আগে শুক্রবার রাতে  মিলান শহরে  করোনায় আক্রান্ত হয়ে গোলাম মাওলা (৫৫) নামে এক প্রবাসী বাংলাদেশি মারা যান। সর্দি-কাশি, ঠান্ডাজনিত সমস্যাসহ নানা রোগে ভুগছিলেন তিনি।

এদিকে, করোনাভাইরাস এখন ইতালি বাংলাদেশি কমিউনিটিতে রীতিমতো আতঙ্ক সৃষ্টি করেছে। অনেক বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর লোকমুখে শোনা গেলেও ঠিক কতজন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন, সঠিক পরিসংখ্যান পাওয়া যাচ্ছে না। একই সপ্তাহে দুই বাংলাদেশির মৃত্যুতে ইতালিতে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com