1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ২৬ মে ২০২৪, ১২:১১ অপরাহ্ন

ইতালিতে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২১ মার্চ, ২০২০

বিশ্বায়ানের এই যুগে করোনার আঘাতে বিচ্ছিন্ন হয়ে পড়েছে সব দেশ। বৈশ্বিক এই মহামারি করোনাভাইরাসের সংক্রমণে ইতালি যেন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে।

ইতালিতে গতকাল শুক্রবার সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর রেকর্ড করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৬২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ইউরোপের এ দেশটিতে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা চার হাজার ছাড়িয়েছে।

করোনার প্রভাবে এতদিন চীন সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ থাকলেও এখন ইতালি সবার উপরে। ইতালিতে মোট মৃত্যু হয়েছে চার হাজার ৩২ জনের।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে শনিবার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৪০৪ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের দুই লাখ ৭৬ হাজার ১২৫ জন। এদের মধ্যে বর্তমানে এক লাখ ৭২ হাজার ৭৬৯ জন চিকিৎসাধীন এবং সাত হাজার ৯১১ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এছাড়া করোনাভাইরাস আক্রান্ত এক লাখ তিন হাজার ৩৫৬ জনের মধ্যে ৯১ হাজার ৯৫২ জন (৮৯ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ১১ শতাংশ রোগী মারা গেছেন।

বাংলাদেশসহ বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এদিকে বাংলাদেশের নতুন তিনজনসহ মোট ২০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে শুক্রবার জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সূত্র : আলজাজিরা

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com