1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন

করোনা আক্রান্ত দেশ থেকে ফিরে ভারতে ১০২ জন নিখোঁজ!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৫ মার্চ, ২০২০

সম্প্রতি করোনা আক্রান্ত দেশ থেকে ভারতে ফিরেছেন ৬৬৬ জন। কিন্তু তাদের মধ্যে ১০২ জনের খোঁজ মিলছে না বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া তাদের এক প্রতিবেদনে বলেছে, ভারতের অন্ধ্র প্রদেশের কয়েকজন বাসিন্দা সম্প্রতি করোনা আক্রান্ত দেশ থেকে নিজ ভূমিতে ফিরেছেন। এদের মধ্যে ৫৬৪ জনকে পর্যবেক্ষণের আওতায় নেওয়া হয়েছে। তবে ১০২ জনের খোঁজ মিলছে না।

এ খবর প্রকাশের পর অন্ধ্র প্রদেশ জুড়ে জেঁকে বসেছে করোনা আতঙ্ক। যদিও বর্তমান পরিস্থিতির ওপর কড়া নজর রাখছে প্রদেশটির সরকার। ওই ৫৬৪ জনের মধ্যে ২৩৩ জনকে সুস্থ বিবেচনা করে ইতোমধ্যে ছেড়ে দেওয়া হয়েছে। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ২৮ দিন তাদের বিচ্ছিন্ন করে রাখা হয়েছিল।

৩৩১ জনকে এখনও আইসোলেশনে রাখা হয়েছে। এদের মধ্যে ১২ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন। বাকিরা রয়েছে নিজ নিজ বাড়িতে কোয়ারেনটাইনে আছেন। তবে ওই ১০২ জন কোথায় আছে নিশ্চিত নয় প্রদেশ সরকার।

বিষয়টি নিশ্চিত করে অন্ধ্র প্রদেশের স্পেশাল চিফ সেক্রেটারি (স্বাস্থ্য) কেএস জওয়াহার রেড্ডি বলেন, একশ’রও বেশি মানুষের অবস্থান জানা যাচ্ছে না। তাদের শনাক্তের জন্য বিভিন্ন দপ্তরের সহায়তায় বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে।

নিখোঁজ ব্যক্তিদের কোনো ফোন নম্বর বা ঠিকানা নথিবদ্ধ নেই। বিমানবন্দর কর্তৃপক্ষের কাছ থেকে তথ্য সংগ্রহের চেষ্টা করছেন স্বাস্থ্য কর্মকর্তারা। ১০ ফেব্রুয়ারির পর রাজ্যে ফেরা ব্যক্তিদের অবস্থান জানার চেষ্টা চলছে বলেও জানান জওয়াহার রেড্ডি।

করোনাভাইরাসে এখন পর্যন্ত ভারতে আক্রান্ত হয়েছে ৮৩ জন। দেশটিতে এই ভাইরাসের কবলে পড়ে নিহত হয়েছে দুই জন। আর পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে দশ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com