1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ২৬ মে ২০২৪, ১২:৫০ অপরাহ্ন

উদীচী বোমা হামলার ২১তম বার্ষিকীতে নিউইয়র্কে সমাবেশ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৪ মার্চ, ২০২০

যশোরে উদীচীর সম্মেলনে বোমা হামলা মামলা পুনরুজ্জীবিত করার দাবি জানিয়েছে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী যুক্তরাষ্ট্র শাখা। স্থানীয় সময় রবিবার বিকালে উদীচী সম্মেলনে বোমা হামলার ২১তম বার্ষিকী উপলক্ষে নিউইয়র্কে অনুষ্ঠিত এক সমাবেশ থেকে এ দাবি জানানো হয়। দীর্ঘ দুই দশকেও মামলার বিচার কাজ শেষ না হওয়ায় সমাবেশে ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।

নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় অনুষ্ঠিত সমাবেশে মোমবাতি জ্বালিয়ে নিহতের স্মরণ করা হয়। মোমবাতি প্রজ্জ্বলন করেন যুক্তরাষ্ট্র উদীচীর উপদেষ্টা ও সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমেদ।

সংগঠনের সাধারণ সম্পাদক জীবন বিশ্বাসের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র উদীচীর সিনিয়র সহ-সভাপতি সুব্রত বিশ্বাস, উপদেষ্টা কৌশিক আহমেদ, সাংগঠনিক সম্পাদক মো. হারুন, কর্মি রাবেয়া আক্তার প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, উদীচী গণমানুষের সংগঠন। বোমা হামলা চালিয়ে এই সংগঠনের কার্যক্রম দমানো যাবে না। তারা বলেন, যশোরে বোমা হামলার ২১ বছর পেরিয়ে গেলেও আজো মামলার বিচার কাজ শেষ হয়নি। তারা বলেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের পক্ষের। তাই এ সরকারের কাছ থেকে আমরা কোনো প্রকার শৈথিল্য আশা করিনি। ২০১৩ সালে প্রধানমন্ত্রীর নির্দেশের পরও মামলা আজো পুনরুজ্জীবিত হয়নি।

বক্তারা মামলাটি পুনরুজ্জীবিত করার জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানান। এ ব্যাপারে নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেলের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে একটি স্মারকলিপি প্রদানের কথা উল্লেখ করা হয় সমাবেশে। স্মারকলিপিটি পড়ে শোনান উদীচীর সাধারণ সম্পাদক জীবন বিশ্বাস।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com