1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন

আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

‍ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ২ জানুয়ারী, ২০২৩

গত কয়েক দিন ধরেই উত্তরের জেলা পঞ্চগড়ের তাপমাত্রা উঠানামা করছে। দেশের সর্ব উত্তরের এই জেলার তেতুলিয়ায় আজও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

সোমবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস।

রেকর্ড এ তাপমাত্রা সারা দেশের সর্বনিম্ন বলে নিশ্চিত করেছেন তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ।

কনকনে শীতে আর তাপমাত্রা উঠানামায় সবচেয়ে কষ্টে আছেন জেলার খেটে খাওয়া মানুষেরা। ঘন কুয়াশার বাইরে জরুরি প্রয়োজন ছাড়া কাউকে তেমন বের হতে দেখো যায়নি। তীব্র শীতে আর কাজ না থাকায় অসহায় হয়ে পড়েছেন এ অঞ্চলের খেটে খাওয়া মানুষেরা।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আগামী কয়েক দিন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। এ ছাড়া সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে বলেও জানায় আবহাওয়া অফিস।

এদিকে শীতের কারণে পাল্লা দিয়ে বেড়েছে নানান শীতজনিত রোগ। জ্বর, সর্দি-কাঁশি, শ্বাসকষ্ট, ডায়রিয়া, নিউমোনিয়াসহ ঠান্ডাজনিত রোগ নিয়ে হাসপাতালগুলোতে ভর্তি হচ্ছেন রোগীরা। উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত শতাধিক রোগী চিকিৎসা নিতে আসছেন। এদের মধ্যে বেশিরভাগই শিশু।

চিকিৎসকরা বলছেন, আবহাওয়া পরিবর্তনের কারণে রোগীর চাপ বেড়েছে। এমনিতে শীত মৌসুমে আবহাওয়া শুষ্ক থাকায় বাতাসে জীবাণুর পরিমাণ বেড়ে যায়। শীতজনিত রোগ হিসেবে সর্দি-কাঁশি, শ্বাসকষ্ট বেশি হয়ে থাকে। আর শিশু ও বয়োজ্যেষ্ঠরা শীতজনিত রোগে বেশি আক্রান্ত হয়। তাই এ সময়টাতে বাড়তি সতর্কতা অবলম্বন করতে পারলে কিছুটা হলেও সুরক্ষা মিলবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com