1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

সিলেটে অতিরিক্ত দামে মাস্ক বিক্রির দায়ে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০

সিলেট নগরীর বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মাস্ক বিক্রিতে অতিরিক্ত দাম আদায় করার অপরাধে ৬ প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার সকাল থেকে পরিচালিত এক অভিযানে এসব জরিমানা আরোপ ও আদায় করে অধিদপ্তর।

এর আগে রোববার সন্ধ্যার পর থেকেই জনসাধরণের মাঝে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের আতংককে পুঁজি করে বেপোরোয়াভাবে মাস্কের দাম বাড়াতে থাকে ফার্মেসি ও সার্জারি পণ্য বিক্রিকারী ব্যবসায়ীরা।
খবর পেয়ে তাৎক্ষনিকভাবেই ভোক্তা অধিদপ্তরের টিম নগরীর বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মাস্কের মূল্য না বাড়ানোর বিষয়ে সতর্কতামূলক ক্যাম্পেইন পরিচালনা করেন। ক্যাম্পেইন চলাকালে অতিরিক্ত দামে মাস্ক বিক্রি বন্ধ হলেও সোমবার সকাল থেকে আবারও অতিরিক্ত দামে মাস্ক বিক্রি শুরু করে অসাদু ব্যবসায়ীরা।

এরপর থেকেই ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ ও শ্যামল পুরকায়স্থের নেতৃত্বে নগরীর বিভিন্ন পয়েন্টে অভিযান শুরু হয়। অভিযান চলাকালে প্রতিটি মাস্কের মূল্য ৫০ থেকে ২০০ টাকা রাখার অপরাধে বন্দর বাজারের আল হেরা ফার্মেসিকে ৫ হাজার টাকা, মেডিসিন কর্নার ফার্মেসিকে ৫ হাজার টাকা, জিন্দাবাজারের ইদ্রিস মার্কেটের আদিল সায়েন্টিফিক স্টোরকে ৫ হাজার টাকা, চৌহাট্টা পয়েন্টের ইউনিক ফার্মেসিকে ২ হাজার টাকা, সুবিদ বাজার এলাকার আল মক্কা ফার্মেসিকে ৭ হাজার টাকা এবং ডেইলি শপকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ক্রান্তিকালীন সময়ে অতিরিক্ত মুনাফা আদায়ের চেষ্টা থেকে বিরত থাকতে ব্যবসায়ীদের সতর্ক করে অধিদপ্তর। অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন উপ পরিদর্শক মোক্তারের নেতৃত্বে আর্মড পুলিশ ব্যাটালিয়নের একটি টিম ও জেলা ক্যাবের সদস্য। অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার বিষয়ক সচেতনতামূলক লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com