1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন

সিলেটে করোনায় আক্রান্ত সন্দেহে প্রবাসী হাসপাতালে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০২০

সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে দুবাই ফেরত এক প্রবাসীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি সিলেট কানাইঘাট উপজেলার বাসিন্দা।

হাসপাতাল সূত্র জানায়, ওই প্রবাসী গত ২৯ ফেব্রুয়ারি দুবাই থেকে দেশে আসেন। এরপর তিনি জ্বর, সর্দি-কাশিতে আক্রান্ত হলে চিকিৎসা নিতে বুধবার দুপুরে সিলেট নগরীর রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে যান। প্রবাসী হওয়ায় করোনাভাইরাসে আক্রান্তের আশঙ্কা রয়েছে এমন সন্দেহ থেকে তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তির পরামর্শ দেয়া হয়। কিন্তু তিনি ঢাকায় না গিয়ে নগরের একটি বাসায় অবস্থান করেন। পরে রাতে তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে গেলে তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে কোয়ারেন্টাইনের জন্য পাঠানো হয়।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন, ‘তার জ্বর রয়েছে। তিনি বিদেশ ফেরত বলে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে সন্দেহ করা হচ্ছে। তাকে ১৪ দিন কোয়ারেন্টাইন করে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৃহস্পতিবার মেডিকেল বোর্ড গঠন করে তাকে আরও পরীক্ষা-নিরীক্ষা করা হবে।’

প্রসঙ্গত, চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৯৪ হাজার ছাড়িয়েছে এবং ৩ হাজার ২২৪ জন মারা গেছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা গত বছরের শেষ দিক থেকে ছড়িয়ে পড়া নতুন করোনাভাইরাসের কারণে সৃষ্ট রোগের নাম দেয় ‘কোভিড-১৯’।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com