1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব বিক্ষোভ ঠেকাতে পাঞ্জাব-ইসলামাবাদে ১৪৪ ধারা জারি সাম্প্রতিক সংঘর্ষে আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল আমাকে হত্যা করতেই হামলা চালানো হয় : সালমান খান বিটিভি ভবনের ক্ষয়ক্ষতি পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ট্রেনের টিকিটের টাকা ফেরত দিচ্ছে রেলওয়ে অতীতের মতোই অগ্নি সন্ত্রাস করেছে বিএনপি-জামায়াত: প্রধানমন্ত্রী বাইডেন-নেতানিয়াহুর বৈঠকে গাজা যুদ্ধবিরতি নিয়ে আলোচনা

বাণিজ্যিক প্রতিনিধি দল নিয়ে বাংলাদেশ সফরে যাচ্ছে ফ্লোরিডার ব্রাওয়ার্ড কাউন্টি মেয়র ডেল হলনেস

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১ মার্চ, ২০২০

বাংলাদেশের সাথে ব্যবসা বাণিজ্য সম্প্রসারণের উদ্দেশ্যে ব্যবসায়িক প্রতিনিধি দোল নিয়ে মার্চ মাসের তৃতীয় সপ্তাহে বাংলাদেশ ফ্লোরিডার ব্রাওয়ার্ড কাউন্টি মেয়র ডেল হলনেস। বাংলাদেশ সফরকে সামনে রেখে মেয়র ডেল হলনেস বলেন, ব্রাওয়ার্ড কাউন্টির বিভিন্ন ব্যাবসায়িক সংস্থাগুলিকে আকৃষ্ট করতে এবং ব্যবসার নতুন বাজারে প্রসারিত করতে চাইলে স্থানীড ব্যবসায়িদের সহায়তা করার জন্য জাতীড এবং আন্তর্জাতিকভাবে ভ্রমণ করার সাথে সাথে সকলের মধ্যে সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে বাণিজ্য মিশনগুলুকে অব্যাহত রাখতে হবে।

আগামী মার্চ মাসে মেয়র ডেল হলনেস বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ আমেরিকান চেম্বার অফ কমার্সের সহযোগিতায় ঢাকায় বাণিজ্য ও অর্থনৈতিক উন্নয়ন মিশনের জন্য বৈঠক করবেন। যুক্তরাষ্ট্র বাংলাদেশের বৃহত্তম বিনিয়োগকারী দেশ। ২০১৭ সালে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সাথে মোট ৭.৯ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে , “বলেছেন মেয়র হলনেস। যুক্তরাষ্ট্র থেকে শীর্ষস্থানীয় রফতানি পণ্যের মধ্যে রয়েছে তেল, বীজ, টেক্সটাইল, ধাতব ধাতু, সিরিয়াল এবং কৃষি পণ্য। প্রকৃতপক্ষে, কৃষি পণ্য রফতানি ২০১৬ থেকে প্রায় দ্বিগুণ হয়ে ২০১৭ সালে ৮৮৪ মিলিয়ন ডলারে পৌঁছেছে।

ফ্লোরিডার ব্রাওয়ার্ড কাউন্টি ইকোনমিক অ্যান্ড স্মল বিজনেস ডেভেলপমেন্ট অফিসের সহযোগিতায় মেয়র ডেল হলনেস এবংব্রাওয়ার্ড কাউন্টির ব্যবসায়িক প্রতিনিধি দল বাংলাদেশ ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে ব্যবসার জন্য এক সভায় মিলিত হবেন। বৃহত্তর ঢাকা অঞ্চলের ২০.২ মিলিয়ন জনসংখ্যা নিয়ে ঢাকা বিশ্বের ষষ্ঠ বৃহত্তম এবং ষষ্ঠ-সর্বাধিক ঘন জনবহুল শহর। এটি বাংলাদেশের অর্থনৈতিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক কেন্দ্র।

আন্তর্জাতিক ব্যবসায়ের ক্ষেত্রে সমস্ত ব্যবসায়িক মালিকরা বুঝতে পারে না যে কোথায় কি সম্ভাবনা রয়েছে। এই ধরণের সফর এবং বৈঠক শক্তিশালী ব্যবসায়ীক সম্পর্ক তৈরির পথ খুলে দেয় এবং পণ্য ও পরিষেবার রফতানি বাড়ায়। উল্লেখ্য ব্রাওয়ার্ড কাউন্টি মেয়র ডেল হলনেস’র এই বাংলাদেশ সফরে সহযোগীতা করছেন বাংলাদেশ আমেরিকা চেম্বার অব কমার্স সভাপতি আতিকুর রহমান আতিক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com