1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ২৬ মে ২০২৪, ১২:২২ অপরাহ্ন

অর্থমন্ত্রী অর্থনীতির বারোটা বাজিয়েছেন : বিএনপি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, অর্থমন্ত্রী দেশের অর্থনীতির বারোটা বাজিয়েছেন। সোমবার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, স্বস্বীকৃত ‘১ নং অর্থমন্ত্রী’ মুস্তফা কামাল অর্থনীতির বারোটা বাজিয়েছেন। এখন প্রতিদিন খবরের কাগজ খুললে দেখবেন, দুই-আড়াই কোটি নয়, শত শত, হাজার হাজার কোটি টাকা লুটপাট করছে আওয়ামী লীগের লোকজন, তাদের দলের লোকজন। বিদেশে বেগম পল্লী, সেকেন্ড হোম বানাচ্ছে, ঘরে ঘরে টাঁকশাল বানাচ্ছে, বিদেশে অর্থ পাচার করছে। সংসদে দাঁড়িয়ে অর্থমন্ত্রী নিজেই স্বীকার করেছেন দেশের অর্থনীতির অবস্থা খুবই খারাপ। নির্বাচন কমিশন সরকারের পা-চাটা গোলাম মন্তব্য করে রিজভী বলেন, ভোট ডাকাতি আপনাদের অভ্যাসে পরিণত হয়েছে। আপনারা এখন জনগণের চরম ঘৃণার পাত্র হয়েছেন। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, কাজী মফিজ প্রমুখ উপস্থিত ছিলেন।

রুহুল কবির রিজভী বলেন, দুই দিন আগে টিআইবি সংবাদ সম্মেলনে বলেছে, বাংলাদেশে দুই লাখ অবৈধ বিদেশী কাজ করছে। যেখানে দেশের অর্ধেক জনগোষ্ঠী বেকার সেখানে বাংলাদেশে অবৈধ বিদেশীদের কাজ করার সুযোগ করে দিয়েছে সরকার। এই দণি এশিয়ার মধ্যে সবচাইতে বেশি বেকারত্বের হার বাংলাদেশে। আর প্রধানমন্ত্রী উন্নয়নের বুলি আওড়াতে আওড়াতে মুখ দিয়ে ফেনা তুলে ফেলছেন। উন্নয়ন কিসের? মানুষের পেটে যদি আহার না জুটে, বেকার থাকতে হয় তাহলে উন্নয়ন কিসের? দু’টি ফাইওভার দেখিয়ে উন্নয়ন হয়ে গেল? সরকার বলছে দেশে একজনও বেকার থাকবে না। কিন্তু দেশের বেকারদের কথা চিন্তা মাথায় না নিয়ে অবৈধভাবে দেশে আসা বিদেশীদের কাজ করার সুযোগ দিয়ে বেকার তৈরির কারখানা তৈরি করেছে সরকার। সম্প্রতি জাতীয় সংসদে অর্থমন্ত্রী নিজেকে বিশ্বের এক নম্বর অর্থমন্ত্রী হওয়ার যে বক্তব্য রেখেছেন তার সমালোচনা করে রিজভী বলেন, অর্থমন্ত্রীর এই কথা চিরকুটে লিখে রাখলাম। হাসতে হাসতে হার্টফেল করলে অর্থমন্ত্রী দায়ী থাকবেন। তার এই বক্তব্য অজ্ঞতাপ্রসূত নয়, রাজনৈতিক ধান্দাবাজপ্রসূত।

তিনি বলেন, আমরা সরকারের পা-চাটা গোলাম এই নির্বাচন কমিশনকে বলব- দেশের মানুষ আপনাদের মা করবে না। আওয়ামী লীগের অঘোষিত নেতা সিইসি নুরুল হুদার অধীনে এই পর্যন্ত যত নির্বাচন হয়েছে সেগুলোতে শুধু একতরফা, ভোট লুট, রাতের আঁধারে নৌকা মার্কায় সিল মারার উৎসব হয়েছে। যোগ হয়েছে সরকারদলীয় সন্ত্রাসীদের দৌরাত্ম্য ও তাণ্ডব। দেশের মানুষ এসব কোনো দিন বিস্মৃত হবে না। নির্লজ্জ সরকারের নীলনকশা বাস্তবায়নে জড়িত সিইসিসহ কিছু কমিশনারকে তাড়িয়ে দেয়ার সংগ্রাম আমাদেরকে শুরু করতে হবে গণতন্ত্র রার স্বার্থে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, আমি তাকে বলব- আপনি ভোট কারচুপির এমনই মেকানিজম করেছিলেন যে, ওই মেকানিজমের পরপরই অসুস্থ হয়ে পড়েছিলেন। আপনার সুস্থতা কামনা করি। কিন্তু জালিয়াতির মেশিন ইভিএম দিয়ে ভোটারদের যেভাবে সর্ষে ফুল দেখিয়েছেন সে জন্য আপনাকে নিয়ে ভোটাররা কী ভাবছেন একটু বোঝার চেষ্টা করবেন। বারবার অসুস্থ হওয়ার পরও আপনি মিথ্যার ফেরিওয়ালাই থেকে যাচ্ছেন। সৃষ্টিকর্তার কথা বিবেচনা করে কমপে কিছুটা সত্য কথা বলার চেষ্টা করুন। ঢাকা সিটি নির্বাচনের ফলাফল বাতিল ও পুনর্নির্বাচনের দাবি প্রতিটি মানুষের। বিএসএমএমইউতে চিকিৎসাধীন কারাবন্দী খালেদা জিয়ার শারীরিক অবস্থা চরম খারাপ উল্লেখ করে এখনই তার উন্নত চিকিৎসার ব্যবস্থা নেয়ার জন্য সরকারের প্রতি ফের দাবি জানান রিজভী। এ ছাড়া গত রোববার রাতে গ্রেফতার হওয়া জাসাসের চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক মামুনুর রশীদ শিপনের অবিলম্বে মুক্তির দাবিও করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com