1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

ভোট দিতে গিয়ে হামলার শিকার বিএনপির ২ কাউন্সিলর প্রার্থী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে শনিবার সকালে ভোট দিয়ে যাওয়ার সময় বিএনপির দুই কাউন্সিলর প্রার্থী প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। তারা হলেন- ঢাকা ১৬ নম্বর ওয়ার্ডে বিএনপির কাউন্সিলর প্রার্থী সিরাজুল ইসলাম এবং ১৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীর পাটোয়ারী।

ঢাকা দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের মিডিয়া সেলের সূত্র অনুযায়ী, ১৬ নম্বর ওয়ার্ডে কাঠালবাগান খান হাসান স্কুলে কাউন্সিলর প্রার্থী সিরাজুল ইসলাম এজেন্টদের নিয়ে ভোট কেন্দ্রে যাওয়ার সময় তার ওপর হামলা করা হয়। পরে সেখান থেকে বিএনপির এজেন্টকে বের করে দেয়া হয়।

অপরদিকে ১৮ নম্বর ওয়ার্ডে বিএনপির আরেক কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীর পাটোয়ারী এজেন্টসহ গভর্মেন্ট ল্যাবরেটরি স্কুল কেন্দ্রে ভোট দিতে যাওয়ার পথে ছাত্রলীগের হামলায় অন্তত তিনজন আহত হয় বলে অভিযোগ উঠেছে।

শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কোনোরকম বিরতি ছাড়াই ঢাকার দুই সিটিতে মেয়র ও কাউন্সিলর নির্বাচনের জন্য ভোটগ্রহণ চলবে। প্রথমবারের মতো কোনো সিটি করপোরেশন নির্বাচনের পুরো ভোট ব্যালট পেপারের পরিবর্তে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে। ইভিএম এর নিরাপত্তার জন্য প্রতিটি কেন্দ্রে দুজন করে সেনাবাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

দুই সিটির প্রায় ৫.৪৫ মিলিয়ন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন। দুই সিটিতে মেয়র পদে লড়ছেন ১৩ জন প্রার্থী। এরমধ্যে উত্তরে ছয়জন এবং দক্ষিণে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ডিএনসিসি নির্বাচনে মোট ৩৩৪ জন প্রার্থী ৭৩টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ৫৪টি পদে ২৫১ জন কাউন্সিলর প্রার্থী এবং ১৮টি সংরক্ষিত আসনে ৭৭ জন নারী প্রার্থী রয়েছেন। অন্যদিকে ডিএসসিসি নির্বাচনে ৪১৬ জন প্রার্থী ১০১টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৭৫টি পদে ৩২৭ জন কাউন্সিলর প্রার্থী এবং ২৫টি সংরক্ষিত আসনে ৮২ জন নারী প্রার্থী রয়েছেন। সূত্র : ইউএনবি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com