1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব বিক্ষোভ ঠেকাতে পাঞ্জাব-ইসলামাবাদে ১৪৪ ধারা জারি সাম্প্রতিক সংঘর্ষে আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল আমাকে হত্যা করতেই হামলা চালানো হয় : সালমান খান বিটিভি ভবনের ক্ষয়ক্ষতি পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ট্রেনের টিকিটের টাকা ফেরত দিচ্ছে রেলওয়ে অতীতের মতোই অগ্নি সন্ত্রাস করেছে বিএনপি-জামায়াত: প্রধানমন্ত্রী বাইডেন-নেতানিয়াহুর বৈঠকে গাজা যুদ্ধবিরতি নিয়ে আলোচনা

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৭০ লাখ ছাড়িয়েছে, মারা গেছেন ৮ লাখ ৮২ হাজার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই কোটি ৭০ লাখ ছাড়িয়েছে। মারা গেছেন কমপক্ষে ৮ লাখ ৮২ হাজার মানুষ। যুক্তরাষ্ট্রের মোট ৫০ টি রাজ্যের মধ্যে ২২টিতেই করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। জনস হপকিনস ইউনিভার্সিটির তথ্যমতে, এ সময়ে সুস্থ হয়েছেন কমপক্ষে এক কোটি ৮০ লাখ মানুষ। জাতিসংঘের ফাঁস হওয়া ডকুমেন্ট অনুযায়ী, সিরিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতিসংঘের দুই শতাধিক স্টাফ। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা। এতে বলা হয়েছে, হন্ডুরাসের অর্থমন্ত্রী মারকো মিডেন্স করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি এ কথা জানিয়েছেন।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, সেখানে নতুন করে কমপক্ষে ১৪ হাজার ৫২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৪৪৭ জন। সব মিলে শুধু ব্রাজিলে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪১ লাখ ৪০ হাজার। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে কমপক্ষে এক লাখ ২৬ হাজার ৬০০। আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় অবস্থানে এখন ব্রাজিল। আবার সুস্থ হওয়ার দিক দিয়ে ব্রাজিল সবার শীর্ষে। এই সংখ্যা ৩৫ লাখের ওপরে। ব্রাজিল বিশ্বের সবচেয়ে ঘনবসতিপূর্ণ দেশ। করোনা ভাইরাসে আক্রান্তের দিক দিয়ে শিগগিরই ব্রাজিলকে টপকে তৃতীয় অবস্থানে চলে যেতে পারে ভারত। ভারতে রোববার আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪১ লাখ ১০ হাজার। ওদিকে চীনের ন্যাশনাল হেলথ কমিশন বলেছে, সেখানে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন কমপক্ষে ১২ জন। আক্রান্ত সবাই বহিরাগত। সোমবার নাগাদ চীনে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৫ হাজার ১৩৪। মেক্সিকোতে করোনা ভাইরাসে নতুন করে মারা গেছেন ২৩২ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ হাজার ৫৫৮। নতুন আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৬১৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৩৪ হাজার ২৩। সরকার বলেছে, প্রকৃত আক্রান্তের সংখ্যা অনেক বেশি হতে পারে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com