1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৪১ অপরাহ্ন
শিরোনাম :
গরমে বাড়ির ছাদ ও ছাদ বাগান ঠান্ডা রাখতে ‘মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ জাতিসংঘে ‘শান্তির সংস্কৃতি’ সংক্রান্ত বাংলাদেশের প্রস্তাব গৃহীত সৌদিতে প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল মসজিদের ছাদ ‘নীলচক্র’ কি নীল হবে না রক্তের রঙ লাল হবে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ২৫ ব্যক্তি-প্রতিষ্ঠানের ওপর ইরানের নিষেধাজ্ঞা তিউনিসিয়ায় নৌকাডুবিতে নিহত ৮ বাংলাদেশির মরদেহ হস্তান্তর গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষ, ৩ জন সাময়িক বরখাস্ত ভোটের পরিবেশ নষ্ট করলে কাউকে ছাড় নয়: ইসি রাশেদা

লঞ্চে সন্তান প্রসব : একসঙ্গে দুই সুখবর পেলেন মা-বাবা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০

ভোলা-ঢাকা নৌ রুটে চলাচলকারী অ্যাডভেঞ্চার-৫ নামে একটি যাত্রীবাহী লঞ্চে গতকাল রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নাভিল নামে এক শিশু জন্মগ্রহণ করে। এ ঘটনায় শিশুটির মা-বাবাকে দুটি সুখবর দিয়েছে অ্যাডভেঞ্চার কর্তৃপক্ষ।

শিশুটির জন্মের পরপরই অ্যাডভেঞ্চার কর্তৃপক্ষ ঘোষণা দেয়, এই শিশুর বাবা-মাসহ পুরো পরিবার ঢাকা-ভোলা রুটে যতদিন যাতায়াত করবেন ততদিন তাদেরকে কোনো ভাড়া দিতে হবে না। শুধু তাই নয়, তাদের জন্য ভিআইপি সিট ফ্রি দেওয়া হবে।

অ্যাডভেঞ্চার-৫ এর ভোলার ম্যানেজার মো. এনামুল হক সবুজ এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

নবজাতকের মামা মো. আক্তার হোসেন জানান, তার বোন আসমার স্বামীর বাড়ি বরগুনা জেলায়। তার দুলাভাই মো. মোশারফ হোসেন ঢাকার মিরপুরে রাজমিস্ত্রির কাজ করেন। স্ত্রী ও এক সন্তান নিয়ে সেখানেই থাকেন তিনি। কিছুদিন আগে আসমা অন্তঃসত্ত্বা হয়ে পড়লে ঢাকায় তাকে ডাক্তার দেখান স্বামী মোশারফ। পরীক্ষা করে আগামী ২ ফেব্রুয়ারি সন্তান প্রসবের সম্ভাব্য দিন ধার্য করেন ডাক্তার। কিন্তু ঢাকায় তার বোন আসমাকে দেখাশোনা করার কেউ নেই বলে ভোলা সদরের বাপ্তা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের চাচড়া গ্রামে বাবার বাড়ির উদ্দেশে রোববার অ্যাডভেঞ্চার-৫ এ করে রওনা হন আসমা।

আক্তার হোসেন জানান, দুপুর আড়াইটার দিকে ঢাকা থেকে ভোলার ইলিশার দিকে যাত্রা শুরু করে অ্যাডভেঞ্চার-৫। পরে বিকেল ৪টার দিকে তার বোনের প্রসব ব্যথা শুরু হয়। এ সময় অ্যাডভেঞ্চার-৫ এ চলাচলকারী সাধারণ যাত্রীদের সহযোগিতায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শিশুটির জন্ম হয়।

তিনি আরও জানান, অ্যাডভেঞ্চারের কর্মকর্তা ও যাত্রীদের অনেক সহযোগিতায় এটা সম্ভব হয়েছে। এ কারণে অ্যাডভেঞ্চারের সবাইকে ধন্যবাদ জানান তিনি। সেইসঙ্গে অ্যাডভেঞ্চার-৫ কর্তৃপক্ষ যে ঘোষণা দিয়েছে তার জন্যও ধন্যবাদ জানান আক্তার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com