1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

সিলেট-সুনামগঞ্জে আবারো বন্যার শঙ্কা

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ২৯ জুন, ২০২৪

সিলেট-সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি প্রায় স্বাভাবিক হয়ে এসেছিল। এমন অবস্থায় উত্তর-পূর্বাঞ্চল ও সংলগ্ন উজানে আবারো ভারী বৃষ্টিপাতের আশঙ্কা তৈরি হয়েছে বলে জানিয়েছে পাউবো।

শুক্রবার (২৮ জুন) রাতে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র বন্যার মধ্যমেয়াদি পূর্বাভাস সম্পর্কিত প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, আবহাওয়া সংস্থাগুলোর তথ্যানুযায়ী, মৌসুমি বায়ু দেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। ফলে, দেশের অভ্যন্তরে এবং তৎসংলগ্ন পদ্মা-মেঘনা-যমুনা অববাহিকার উজানের কতিপয় স্থানে বিভিন্ন সময়ে মৌসুমি বায়ুর প্রভাবে মাঝারি থেকে ভারী এবং সময় বিশেষে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে।

প্রতিবেদনে আরো বলা হয়, এ পরিপ্রেক্ষিতে দেশের বিভিন্ন অঞ্চলের প্রধান নদ-নদীগুলোর ২৮ জুন ২৮ থেকে ৭ জুলাই পর্যন্ত আগামী ১০ দিনের নদী-অববাহিকা ও অঞ্চলভিত্তিক বন্যা পরিস্থিতির সম্ভাব্য অবস্থা নিয়ে এ প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার রাত ও শুক্রবার সকালে বৃষ্টিপাত হলেও সিলেটে নদীর পানি কমা অব্যাহত রয়েছে। সিলেটের ১৩ উপজেলার ১০৬টি ইউনিয়নের মধ্যে আরো ১৫টি ইউনিয়নের বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। ফলে এখন উপজেলাগুলোর ৯৫টি ইউনিয়ন এবং সিটি করপোরেশনের দুটি ওয়ার্ডে বন্যা রয়েছে।

এ ‍বিষয়ে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার বলেন, ‘আগামী দুদিন মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এতে সুরমা নদীর পানি বিপৎসীমা অতিক্রম করতে পারে।’ তবে বন্যা পরিস্থিতির সৃষ্টি হলেও আগের মতো ততটা ভয়াবহ হবে না বলেও আশা প্রকাশ করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com