1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

ইসরায়েলের হাইফা বন্দরে ৪ জাহাজে হামলার দাবি হুতিদের

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : রবিবার, ২৩ জুন, ২০২৪

ইসরায়েলের হাইফা বন্দরে থাকা ৪টি জাহাজে হামলা চালানোর দাবি করেছে ইয়েমেনের প্রতিরোধ যোদ্ধা হুতি বিদ্রোহীরা। এর পাশাপাশি তারা ইরাকের সামরিক সংগঠন ইসলামিক রেসিসটেন্টের সঙ্গে সামরিক মহড়ায় যুক্ত হয়েছে বলে জানিয়েছে।

রয়টার্সের এক প্রতিবেদন সূত্রে এ তথ্য পাওয়া গেছে। তবে হুতিদের এ হামলার বিষয়ে নিশ্চিত হতে বার্তা সংস্থা রয়টার্স নির্ভরযোগ্য কোনো সূত্র পায়নি।

আজ রবিবার সশস্ত্র সংগঠন হুতিদের মুখপাত্র ইয়াহইয়া সেরি এক টেলিভিশন বিবৃতিতে জানিয়েছেন, ইরাকের সামরিক সংগঠন ইসলামিক রেসিসটেন্ট এবং তারা ইসরায়েলের উত্তরে অবস্থিত হাইফা বন্দরে থাকা দুটি সিমেন্ট ট্যাংকার এবং কার্গো জাহাজে শনিবার ড্রোন হামলা চালিয়েছে।

ইয়াহইয়া আরও জানান, জাহাজগুলো এমন কোম্পানির ছিল যে তাদের ফিলিস্তিনের অধিকৃত এ বন্দরে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে।

এদিকে এ হামলার বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি ইসরায়েল। যদিও চলতি মাসে হুতি বিদ্রোহীদের এমন একটি অভিযোগ অস্বীকার করে ইসরায়েল বাহিনী।

ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা গাজায় ইসরায়েলির হামলার বিরোধীতা করে এবং এ হামলা বন্ধে গত বছরের নভেম্বর থেকে লোগিত সাগরে চলাচলকৃত বাণিজ্যিক জাহাজে হামলা চালিয়ে যাচ্ছে। হামলায় ইতোমধ্যে দুটি জাহাজ ডুবে গেছে এবং একটি জাহাজকে ধরে নিয়ে যায় হুতিরা। এ জাহাজের তিন ক্রুকেও হত্যা করে তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com