1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন

চারজনকে উদ্ধার করতে গিয়ে ৩ বন্দীকে হত্যা করেছে ইসরাইল

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ১০ জুন, ২০২৪

গাজা উপত্যকার নুসেইরাত শরণার্থী শিবিরে গণহত্যা চালিয়ে ২৭৪ ফিলিস্তিনি হত্যা করে চার বন্দীকে উদ্ধার করেছে ইসরাইল। এ সময় তারা মার্কিন নাগরিকসহ তিন বন্দীকেও হত্যা করেছে বলে এক ভিডিও প্রকাশ করেছে হামাস।

রোববার মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট আইয়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, হামাস আন্দোলনের সামরিক শাখা, আল-কাসাম ব্রিগেড রোববার তাদের টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা একটি ভিডিওতে বলেছে যে- ইসরাইলি বাহিনী একটি সামরিক অভিযানে ২৭৪ ফিলিস্তিনিকে হত্যা করার সময় এক মার্কিন নাগরিকসহ তিন বন্দীকেও হত্যা করেছে।

এতে আরো বলা হয়, যাদেরকে হত্যা করা হয়েছে তাদের নাম প্রকাশ করেনি হামাস, তবে ভিডিওটিতে মুখে সেন্সর বার ব্যবহার করে লাশ তিনটি অস্পষ্ট করে দেয়া হয়।

ভিডিওতে আরো বলা হয়েছে, ‘আমাদের বন্দীদের মুক্তি না দিলে তোমাদের বন্দীদের মুক্তি দেয়া হবে না।’

হামাস প্রাথমিকভাবে বলেছে যে- শনিবার ইসরাইলি বাহিনী কয়েকজন বন্দীকে হত্যা করেছে।
ইসরাইলি সামরিক মুখপাত্র বলেছেন যে- খবরটি ‘ডাহা মিথ্যা’

এদিকে গাজার মন্ত্রণালয় জানিয়েছে, গত শনিবার কেন্দ্রীয় গাজা উপত্যকার নুসিরাত ক্যাম্পে চালানো হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৭৪ জনে পৌঁছেছে। বর্বর ওই হামলায় আরো ৬৯৮ জন আহত হয়েছে, যার মধ্যে গুরুতর আহতরাও রয়েছেন।

উল্লেখ্য, ফিলিস্তিনি সংগঠন হামাস গত বছরের ৭ অক্টোবর ইসরাইলে আকস্মিক বড়ো ধরনের হামলা চালায়। এ সময়ে তারা প্রায় এক হাজার ১৭০ ইসরাইলিকে হত্যা এবং ২৫০ জনকে বন্দী করে। এখনো হামাসের কাছে ১২১ জন বন্দী হিসেবে আটক রয়েছে।

এদিকে ৭ অক্টোবর ইসরাইল গাজায় প্রতিশোধমূলক পাল্টা হামলা শুরু করে যা এখনো চলছে। গাজায় ইসরাইলের অব্যাহত এ হামলায় ৩৭ হাজার ৮৪ ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের অধিকাংশ নারী ও শিশু।
সূত্র : মিডল ইস্ট আই

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com