1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন

ইসরাইলি আক্রমণে ৭ জন নিহতের পর হিজবুল্লাহর রকেট হামলা

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

লেবাননে ইসরাইলি হামলায় ৭ জন নিহতের প্রতিক্রিয়া হিসেবে হিজবুল্লাহ ইসরাইলের সীমান্ত শহরে রকেট হামলা চালিয়েছে।

বুধবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, হিজবুল্লাহ বলেছে যে- লেবাননের দক্ষিণাঞ্চলীয় গ্রাম আল-হাবারিয়ারে ইসরাইলি হামলায় ৭ জন নিহতের প্রতিক্রিয়া হিসেবে ইসরাইলের সীমান্ত শহর কিরিয়াত শমোনায় কয়েক ডজন রকেট ছুড়েছে।

ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, বুধবার লেবানন থেকে উত্তর ইসরাইলের দিকে প্রায় ৩০টি রকেট নিক্ষেপ করা হয়েছিল। ইসরাইলের জরুরি পরিষেবাগুলো জানিয়েছে, কিরিয়াত শমোনায় ২৫ বছর বয়সী এক কারখানার কর্মী নিহত হয়েছেন।

এর আগে দক্ষিণ লেবাননে মঙ্গলবার রাতে ইসরাইলের ধারাবাহিক হামলায় সাতজন নিহত হয়। বুধবার ফিলিস্তিনের স্বাধীনতাকামী হামাস যোদ্ধাদের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত একটি লেবানিজ সংগঠন এ কথা জানিয়েছে।

মিডিয়ার সাথে কথা বলার অনুমতি না থাকায় নাম প্রকাশে অনিচ্ছুক এএফপি’র সাথে কথা বলার সময় জামা ইসলামিয়ার এক কর্মকর্তা বলেন, ইসরাইল সীমান্তের কাছে হাবারিয়াহতে একটি জরুরি কেন্দ্রে হামলায় সাত উদ্ধারকারী নিহত হয়েছে। লেবাননের বেশ কয়েকটি গ্রুপ স্বাস্থ্য কেন্দ্র এবং জরুরি সহায়তা কার্যক্রম পরিচালনা করে।

জামা ইসলামিয়ার জরুরি সহায়তা গ্রুপ এক বিবৃতিতে বলেছে, ‘অনেক লোক নিহত হয়েছে এবং এই হামলাকে একটি জঘন্য অপরাধ বলে অভিহিত করেছে।’

জামা ইসলামিয়ার অপর এক কর্মকর্তাও নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে বলেন, ‘ধর্মঘটের সময় এক ডজন উদ্ধারকর্মী জরুরি কেন্দ্রে ছিলেন।’

তিনি আরো বলেন, ‘ধ্বংস্তুপ থেকে লাশ তোলা হচ্ছে।’

গত ৭ অক্টোবর দক্ষিণ ইসরাইলে হামাসের হামলার ঘটনায় গাজা উপত্যকায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে লেবাননে হামাসের মিত্ররা, প্রধানত হিজবুল্লাহর সাথে লেবাননের দক্ষিণ সীমান্তে ইসরাইলি বাহিনীর সাথে প্রায় প্রতিদিনই গুলি বিনিময় হচ্ছে।

হিজবুল্লাহ বলেছে, ‘তারা হামাসের সমর্থনে তাদের হামলার সাথে কাজ করছে। অন্যদিকে, ইসরাইল লেবাননে হিজবুল্লাহ এবং হামাস কর্মকর্তাদের লক্ষ্যবস্তু করেছে।’

ইসরাইল লেবানন আন্তঃসীমান্তযুদ্ধে লেবাননের ৫৭ জন বেসামরিক নাগরিকসহ কমপক্ষে ৩৩১ জন নিহত হয়েছে। যাদের বেশিভাগই হিজবুল্লাহ যোদ্ধা।

ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, উত্তর ইসরাইলে কমপক্ষে ১০ ইসরাইলি সেনা এবং সাতজন বেসামরিক লোক নিহত হয়েছে।

এদিকে হিজবুল্লাহ এ হামলার প্রতিশোধ নেয়ার প্রতিশ্রুতি দিয়ে বলেছে যে- এর ‘শাস্তি না পাওয়া পর্যন্ত ছাড় দেয়া হবে না।’
সূত্র : আল-জাজিরা

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com