1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন

সৌদি আরবে ‘করোনায়’ ৩৭৫ প্রবাসী বাংলাদেশির মৃত্যু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ জুন, ২০২০

সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে এখন পর্যন্ত ৩৭৫ বাংলাদেশির মৃত্যু হয়েছে। প্রবাসী শ্রমিক ছাড়াও এর মধ্যে চার বাংলাদেশি চিকিৎসকও রয়েছেন।

গতকাল বৃহস্পতিবার সৌদি আরবের রাজধানী রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এক সংবাদি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বুধবার সৌদি আরবের রাজধানী রিয়াদে বাংলাদেশ দূতাবাস, জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট ও মক্কা হজ মিশনের কর্মকর্তাদের এক অনলাইন সভায় সৌদিতে নিযুক্ত বাংলাদেশর রাষ্ট্রদূত গোলাম মসীহ এ সব তথ্য জানান।

রাষ্ট্রদূত মসীহ জানান, সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত এবং এর উপসর্গ নিয়ে এ পর্যন্ত ৩৭৫ জন বাংলাদেশি মারা গেছেন। এর মধ্যে চারজন বাংলাদেশি চিকিৎসকও রয়েছেন, যারা দেশটিতে কর্মরত ছিলেন।

রাষ্ট্রদূত বলেন, ‘আমরা প্রবাসীদের সব সেবা নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছি। এ পর্যন্ত প্রায় ৩০ হাজার প্রবাসীকে খাদ্য সহায়তা প্রদান করেছি। সৌদি আরবের সব প্রান্তে অবস্থিত প্রবাসীদের জরুরি চিকিৎসা পরামর্শ প্রদানের জন্য প্রতিদিন প্রায় ৬০ জন চিকিৎসক টেলিফোনে পরামর্শ প্রদান করছেন। আক্রান্তদের দূতাবাসের পক্ষ থেকে হাসাপাতালে ভর্তি ও প্রয়োজনীয় ফলোআপ করা হচ্ছে। মৃত প্রবাসীদের লাশ দাফনে জরুরি ভিত্তিতে সব আইনগত সহায়তা প্রদান করা হচ্ছে।’

দেশটিতে আটকা পড়া বাংলাদেশি নাগরিকদের দেশে ফিরিয়ে নেওয়ার জন্য বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান রাষ্ট্রদূত।

গোলাম মসীহ বলেন, ‘প্রবাসীদের কথা ভেবে এ সময়েও দূতাবাস থেকে পাসপোর্ট সেবা ও অন্যান্য সেবা প্রদান অব্যাহত রাখা হয়েছে।’ রাষ্ট্রদূত বাংলাদেশি অভিবাসীদের জন্য বিনামূল্যে করোনাভাইরাসের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য সৌদির বাদশাহকে আন্তরিক ধন্যবাদ জানান।

অনলাইন সভা শেষে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমসহ সৌদি আরবে করোনায় নিহতদের রুহের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com