1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

ড. ইউনূসের ১৩ মামলার শুনানিতে নতুন বেঞ্চ গঠন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৭ জুন, ২০২৩

নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের প্রতিষ্ঠিত গ্রামীণ কল্যাণের কাছে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আয়কর দাবির বিরুদ্ধে ১৩টি মামলার শুনানি জন্য নতুন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।

বিচারপতি খুরশীদ আলম সরকারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে ড. মুহাম্মদ ইউনূসের ১৩ আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মো: সাইফুর রহমান মঙ্গলবার (৬ জুন) এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার বিচারপতি ইকবাল কবির ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের দ্বৈত বেঞ্চ ড. মুহাম্মদ ইউনূসের মামলার নথি প্রধান বিচারপতির কাছে প্রেরণ করেন।

ইউনূসের আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল ফিদা এম কামাল ওইদিন আদালতে বলেছিলেন, হাইকোর্ট বেঞ্চের কনিষ্ঠ বিচারপতি ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল থাকাকালে গ্রামীণ কল্যাণের এই মামলাগুলো পরিচালনা করেছেন। স্বচ্ছতার খাতিরে তার এ আবেদনগুলো না শোনা উচিত। তখন আদালত আবেদনগুলো প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেন।

এর আগে গত ৭ মে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মোহাম্মদ মাহবুব উল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রাষ্ট্রপক্ষের আবেদনে এনবিআরের কর দাবির বিরুদ্ধে মুহাম্মদ ইউনূসের আবেদনগুলো কার্যতালিকা থেকে বাদ দেন।

গ্রামীণ কল্যাণের কাছে এনবিআরের কর দাবির বিষয়ে রাষ্ট্রপক্ষ বলেছে, ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত সরকারের পাওনা অর্থগুলোর মধ্যে একটি হলো গ্রামীণ কল্যাণ ৫৭৬ কোটি ৯৪ লাখ ৫৭ হাজার ৮২৩ কোটি টাকা। গ্রামীণ কল্যাণের আরেকটিতে ৩৫৪ কোটি ৭৯ লাখ ৮৯ হাজার ৫৪৭ টাকা এবং গ্রামীণ টেলিকমের একটিতে সরকারের পাওনা ২১৫ কোটি টাকা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com