1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন

নিউইয়র্কে ২টি বাদে সব বাংলা সংবাদপত্র বন্ধ ঘোষণা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৩ মার্চ, ২০২০

স্বদেশ ডেস্ক: নিউইয়ক লক ডাউন হবার পরে ১৫টি বাংলা ভাষার পত্রিকা প্রকাশ না করার সিদ্ধান্ত নিয়েছেন প্রকাশ ও সম্পাদকগণ। করোনা আক্রান্ত এই দূর্যোগের সময়েও সাপ্তাহিক প্রথম আলো উত্তর আমেরিকা ও নতুন প্রকাশিত নবযুগ পত্রিকাটি নিয়মিত প্রকাশ হবে বলে দুইজন সম্পাদক জানিয়েছেন। নিউইয়র্ক অঙ্গরাজ্য লক ডাউন ঘোষণা করা হয়েও পত্রিকা বন্ধের কোনো নির্দেশনা নেই।

নিউইয়র্ক থেকে প্রকাশিত ৯টি পত্রিকার এডিটর কাউন্সিল গত শনিবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, করোনা ভাইরাসের কারনে সৃষ্ট উদ্ভুত পরিস্থিতিতে ৯টি বাংলা পত্রিকার প্রকাশনা সময়িক বন্থ ঘোষণা করা হয়েছে। এই পত্রিকা গুলো মধ্যে আছে সাপ্তাহিক বাংলাদেশ, ঠিকানা, বাঙালী, পরিচয়, বাংলা পত্রিকা,  দেশবাংলা, জন্মভূমি, আজকাল এবং প্রবাস।

প্রথম আলোর আবাসিক সম্পাদক ইব্রাহীম চৌধুরী বলেন, কোনো দূর্যোগেই পত্রিকা বন্ধ হয় না। যুদ্ধের সময়ও পত্রিকা প্রকাশিত হয়। যদি প্রসে বন্ধ না হয় তবে প্রথম আলো উত্তর আমেরিকাা প্রকাশিত হবে। সাধারণ মানুষের অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া নিষেধ। সমস্ত মসজিদ-মন্দিও বন্ধ। গ্রোসারী দোকান গুলো এখনো খোলা। সেখোনে আমরা নিজেরা পত্রিকা পৌছে দেবো। বৃদ্ধ মানুষসহ অনেকে ফোন করে আমাদের পত্রিকা প্রকাশ করতে অনরোধ করেছেন।
সাপাÍাহিক নবযুগ পত্রিকার সম্পাদক শাহাব উদ্দিন সাগর বলেন, আামদের ১১টি সংখ্যা নিয়মিত প্রকাশ হয়েছে। আগামী শুক্রবারেও নিয়মিত ভাবে পত্রিকা প্রকাশ হবে; এবং আমাদেরপাঠকের কাছে আমরা পৌছে দেবো। এর মধ্যে প্রসাশন থেকে পত্রিকা বন্ধের কোনো ঘোষণা না আসলে আমাদেও পত্রিকা প্রকাশ হবে।
উল্লেখ্য, গত ২ সপ্তাহ ধরে বন্ধ রয়েছে সাপ্তাহিক জন্মভূমি। গত সোমবার প্রকাশিত হয়নি সাপ্তাহিক বাংলা পত্রিকা, শুক্রবার প্রকাশিত হয়নি বর্ণমালা। শনিবার প্রকাশিত হয়নি সাপ্তাহিক পরিচয়। অন্যসব পত্রিকার মতো সাপ্তাহিক জনতার কন্ঠ, শিখর , রানার, বাংলাদেশ প্রতিদিন ও প্রকাশ হবে না বলে ঘোষণা দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com