1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন

ফেঁসেই গেলেন ট্রাম্প

‍ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩

পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে মুখ বন্ধ রাখার জন্য দেয়া ‘হাশ মানি’ মামলায় ফেঁসেই গেলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাকে ফৌজদারি অপরাধে অভিযুক্ত করেছে নিউইয়র্কের ম্যানহাটানের একটি আদালত।

গতকাল বৃহস্পতিবার ট্রাম্পের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে জানিয়ে এক প্রতিবেদন প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স। যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম কোনো সাবেক প্রেসিডেন্ট ফৌজদারি অভিযোগে অভিযুক্ত হলেন।

ট্রাম্পের বিরুদ্ধে হাশ মানি মামলায় যেসব অভিযোগ আনা হয়েছে, তার তদন্ত করেছেন ম্যানহাটান ডিসট্রিক্ট অ্যাটর্নি আলভিন ব্র্যাগ।

যদিও এর আগে এক বিবৃতিতে ট্রাম্প নিজেকে সম্পূর্ণরূপে নির্দোষ দাবি করেন। তিনি বলেন, ‘এটি যুক্তরাষ্ট্রের ইতিহাসে সর্বোচ্চ স্তরে রাজনৈতিক নিপীড়ন এবং নির্বাচনী হস্তক্ষেপ।’ যদিও ট্রাম্প তার দাবির বিষয়ে কোনো প্রমাণ দেননি।

এদিকে, মামলায় কী কী অভিযোগ আনা হয়েছে, সে বিষয়ে বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি। তবে খুব শিগগিরই একজন বিচারপতি বিষয়টিকে আমলে নেবেন এবং এরপর বিস্তারিত প্রকাশ করা হবে। তবে এ পর্যায়ে আঙুলের ছাপ এবং অন্যান্য আনুষ্ঠানিকতা সারার জন্য ট্রাম্পকে ম্যানহাটানের আদালতে আসতেই হবে।

ট্রাম্পের আইনজীবী সুসান নিচেলিস এবং জোফেস ট্যাকোপিনা বলেছেন, তারা উদ্যমের সঙ্গে এই মামলা লড়বেন। তবে ট্রাম্প কবে আত্মসমর্পণ করবেন তা এখনো জানা যায়নি।

এদিকে বর্তমানে ডোনাল্ড ট্রাম্প ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে প্রার্থিতা নিশ্চিতের লড়াইয়ে রয়েছেন। এ অবস্থায় ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগ নির্বাচনকে প্রভাবিত করবে বলে ধারণা করছেন বিশ্লেষকরা। ট্রাম্প অবশ্য আগেই জানিয়েছিলেন, তার বিরুদ্ধে অভিযোগ আনা হলেও তিনি নির্বাচনী প্রচারণা চালিয়ে যাবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com