1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১৬ অপরাহ্ন

করোনা আতঙ্কে নেদারল্যান্ডসে গাজার দোকানে ভিড়

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৬ মার্চ, ২০২০

নেদারল্যান্ডসে গাজা কিনতে ডক্টর গ্রিন নামে একটি কফি শপের সামনে ভিড় করেছেন গাজা সেবনকারীরা। করোনাভাইরাসের কারণে গতকাল রোববার সন্ধ্যা ৬টা থেকে নেদারল্যান্ডসের সব রেস্টুরেন্ট ও ক্যাফে বন্ধ ঘোষণা করা হয়।  এই ঘোষণার পর হেগ শহরের একটি কফি শপের সামনে গাজা সেবনকারীদের লম্বা লাইন দেখা গেছে বলে সংবাদ প্রকাশ করেছে ফরাসি বার্তা সংস্থা ‘এএফপি’।

সামাজিক যোগাযোগ মাধ্যমের বরাত দিয়ে এএফপি জানিয়েছে, রেস্টুরেন্ট ও ক্যাফে বন্ধ ঘোষণার পর পুরো নেদারল্যান্ডস জুড়ে এমন চিত্র দেখা গেছে।  একই চিত্র দেখা গেছে দেশটির রাজধানী অ্যামস্টারডাম এবং ঐতিহাসিক বিশ্ববিদ্যালয়ের শহর আটরেচটেও।

জনাথন নামে হেগ শহরের এক গাজা সেবনকারী বলেন, ‘আগামী দুই মাস হয়তো আমরা গাজা কিনতে পারব না। তাও এটা অন্তত ভালো হয়েছে যে, নিজের কাছে কিছু রাখতে পারছি।’

নেদারল্যান্ডসে গাজা বেআইনি হলেও দেশটির ১৯৭৬ সালে আইন অনুযায়ী কোনো ব্যক্তির কাছে ৫ গ্রামের কম গাজা পাওয়া গেলে তা দণ্ডনীয় অপরাধ হিসেবে গণ্য হবে না।

এখন পর্যন্ত নেদারল্যান্ডসে ১ হাজার ১৩৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১৫ জনের।

সফটওয়্যার সল্যুশন কোম্পানি ‘ডারাক্স’ এর পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডোমিটার’ এ প্রকাশিত তথ্য মতে, এই ভাইরাসে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে ৬ হাজার ৫১৮ জন যার অধিকাংশই চীনের নাগরিক।  এই ভাইরাসে মোট আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৬১০ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com