1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব বিক্ষোভ ঠেকাতে পাঞ্জাব-ইসলামাবাদে ১৪৪ ধারা জারি সাম্প্রতিক সংঘর্ষে আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল আমাকে হত্যা করতেই হামলা চালানো হয় : সালমান খান বিটিভি ভবনের ক্ষয়ক্ষতি পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ট্রেনের টিকিটের টাকা ফেরত দিচ্ছে রেলওয়ে অতীতের মতোই অগ্নি সন্ত্রাস করেছে বিএনপি-জামায়াত: প্রধানমন্ত্রী বাইডেন-নেতানিয়াহুর বৈঠকে গাজা যুদ্ধবিরতি নিয়ে আলোচনা

ফুল কোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মামলা নিষ্পত্তিতে আদালতের ভূমিকা সম্পর্কে আলোচনা করতে ফুল কোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা এ সভায় উপস্থিত থাকবেন।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বিষয়ে নীতি নির্ধারণী দিকনির্দেশনা ও বিভিন্ন অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানের জন্য প্রধান বিচারপতির সভাপতিত্বে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়।

গত ১২ জানুয়ারি ওই কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সিদ্ধান্ত হয়, মার্চ মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারতের মাধ্যমে তার জন্মশতবার্ষিকী উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হবে। এ জন্য বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম গ্রহণ করবে এ কমিটি।

অন্য একটি সভায় আরো সিদ্ধান্ত হয়, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ঘিরে একটি স্মরণিকা প্রকাশ, এপ্রিলে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এ সংক্রান্ত আলোচনা সভা ও অক্টোবর মাসে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এর বাইরেও থাকবে নানা আয়োজন।

গত ২৬ জানুয়ারি সুপ্রিম কোর্টের মূল ভবনের সামনের অংশে মুজিববর্ষের ক্ষণগণনার ঘড়ি স্থাপন করে সুপ্রিম কোর্ট প্রশাসন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com