1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০১ অপরাহ্ন

সৌদি রাজপরিবারের তিন সিনিয়র সদস্য গ্রেফতার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৭ মার্চ, ২০২০

সৌদি আরবের ক্ষমতাধর ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান (এমবিএস) তিন দেশটির রাজপরিবারের তিন সিনিয়র সদস্যকে আটক করেছেন। তিনি পথের কাঁটা বিবেচিত সবাইকে সরিয়ে দেয়ার পদক্ষেপ হিসেবে এই নির্দেশ দেন।
দি ওয়াল স্ট্রিট জার্নাল ও নিউ ইয়র্ক টাইমসের খবরে বলা হয়, বাদশাহ সালমানের ছোট ভাই প্রিন্স আহমদ বিন আবদুল আজিজ, বাদশাহর ভাতিজা প্রিন্স মোহাম্মদ বিন নায়েফকে শুক্রবার সকালে গ্রেফতার করা হয়।
গ্রেফতারের ব্যাপারে বিস্তারিত তথ্য জানা যায়নি। তবে তাদের বিরুদ্ধে বিশ্বাসষাগতকতার অভিযোগ আনা হয়েছে বলে খবরে বলা হয়েছে।
এই দুই ব্যক্তি ছিলেন সিংহাসনের একসময়ের দাবিদার। এখন তারা যাবজ্জীবন কারাদণ্ড বা মৃত্যুদণ্ড পেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।
সৌদি কর্তৃপক্ষ নায়েফের ছোট ভাই প্রিন্স নওয়াফ বিন নায়েফকেও গ্রেফতার করেছে।

বছর দুয়েক আগে দুর্নীতির অভিযোগে অন্তত ১১ সৌদি প্রিন্সসহ কয়েক শ’ সৌদি ব্যবসায়ীকে আটক করা হয়েীছল। ও্ই সময় তাদের কয়েকজনকে প্রহার ও অন্যান্যভাবে নির্যাতন করা হয়েছিল। তাদেরকে হাসপাতালে চিকিৎসাও গ্রহণ করতে হয়েছিল।
শুক্রবার সৌদি রাজকীয় রক্ষী বাহিনীর সদস্যরা মুখোশ ও কালো পোশাক পরে উল্লেখিত প্রথম দুই ব্যক্তির বাড়িতে গিয়ে তাদের হেফাজতে নেয়। পরে তাদের বাড়ি তল্লাশি করা হয় বলে জার্নালের খবরে বলা হয়েছে।

মোহাম্মদ নায়েফ ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী। ওই অবস্থানে থেকে তিনি সৈন্যবাহিনী ও গোয়েন্দা বাহিনীর তদারকির দায়িত্বে ছিলেন। ২০১৭ সালে প্রিন্স মোহাম্মদ বিন সালমান ক্ষমতায় আসার পর থেকে তিনি গৃহবন্দী রয়েছেন।

সূত্র : মিডলইস্ট আই/নিউ ইয়র্ক টাইমস

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com