1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

কার কাঁধে উঠছে মাশরাফির দায়িত্ব?

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৭ মার্চ, ২০২০

জাতীয় ক্রিকেট দলে মাশরাফি বিন মোর্ত্তজা অধ্যায়ের সমাপ্তি হচ্ছে সিলেটে। অবিশ্বাস্য ক্যারিয়ার বর্ণাঢ্যভাবেই শেষ করেছেন ক্যাপ্টেন ফ্যান্টাসটিক। অধিনায়ক মাশরাফির বিদায় হয়েছে। তবে খেলোয়াড় মাশরাফি হয়তো ফিরবেন। কোটি টাকার প্রশ্ন হলো- এবার বাংলাদেশের অধিনায়ক হচ্ছেন কে? কার কাঁধে উঠছে মাশরাফির দায়িত্ব?

আসছে এপ্রিলে পাকিস্তানের একমাত্র ওয়ানডে রয়েছে। মুশফিকুর রহিম যাবেন না বলে জানিয়ে দিয়েছেন। আজ শুক্রবার তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ছিলেন না এই টাইগার উইকেটরক্ষক ও ব্যাটসম্যান। তাহলে পাকিস্তান সফরে অধিনায়ক কে হতে পারেন?

ধারণা করা হচ্ছে- তামিম ইকবাল নয়তো মাহমুদউল্লাহ হতে পারেন বাংলাদেশের নতুন ওয়ানডে অধিনায়ক।

গত বৃহস্পতিবার সিলেটের সংবাদ সম্মেলনে কক্ষে ওয়ানডে অধিনায়ক পদ থেকে পদত্যাগ করেন মাশরাফি। এরপর থেকেই বাংলাদেশের নতুন অধিনায়ক নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়। মাহমুদউল্লাহ ও তামিমের কথাই উঠে আসে বারবার। মাশরাফি অবশ্য তামিম, মাহমুদউল্লাহ ও মুশফিক; তিনজনকেই নেতৃত্বের জন্য যোগ্যতা সম্পন্ন বলে আখ্যা দিয়েছেন।

পাকিস্তানের ওই ওয়ানডে দলটি কেমন হবে সেটার জন্য জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচে নতুন দুজন আফিফ ও নাইমকে পরখ করে দেখা। তবে এরপর দীর্ঘদিন ওয়ানডে ম্যাচ থাকবে না। আবার মাশরাফি অধিনায়কত্ব ছাড়ার দিন বলেছেন, ‘ ২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশ এখন থেকেই প্রস্তুতি নেবে।’ ফলে বাংলাদেশ এখন থেকেই যে ভাবছে সেটা বোঝাই যাচ্ছে।

মাশরাফিকে ছাড়া সঠিক কম্বিনেশন তৈরি করতে কাজ করবে বাংলাদেশ। তরুণদের নিয়ে ও অভিজ্ঞদের যথাযোগ্য সম্মান দিয়েই দল গড়া হবে। অনেকে মেহেদী হাসান মিরাজের কথাও বলছে অবশ্য। তবে পাকিস্তান সফরে অধিনায়ক কে হবেন, সেটার ঘোষণা আসবে ৮ মার্চে বিসিবি বোর্ড মিটিংয়ে। সে পর্যন্ত বাংলাদেশের নতুন অধিনায়ক নিয়ে জল্পনা-কল্পনা শেষ হবে না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com