1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

সুন্দরবন থেকে উদ্ধারকৃত মৃত বাঘের ময়নাতদন্ত সম্পন্ন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কবরখালী এলাকা থেকে একটি মৃত বাঘ উদ্ধার করেছে বনবিভাগ। পরে মৃত বাঘটির ময়নাতদন্ত মঙ্গলবার শরণখোলা রেঞ্জে সম্পন্ন হয়।

উপজেলার কোকিলমনি টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরেস্টার আরেফিন সিদ্দিকি জানান, গত সোমবার দুপুরে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কবরখালী খালে নিয়মিত টহলকালে বনরক্ষীরা মৃত বাঘটি উদ্ধার করে। বাঘটির বয়স আনুমানিক ২০ বছর। ধারণা করা হচ্ছে বার্ধক্যজনিত কারণে বাঘটি মারা যেতে পারে।

পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, বাঘের মরদেহটি পচে দুর্গন্ধ আসছিল। পরে বাঘটির ময়নাতদন্ত শেষে রেঞ্জ সংলগ্ন এলাকায় মাটিচাপা দেয়া হয়েছে। বাঘটির পেছনের অংশ কুমিরে খেয়েছে বলেও দাবি করেন তিনি।

মৃত বাঘটির ময়নাতদন্ত শেষে মোড়েলগঞ্জ প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. জি এম আ. কুদ্দুস বলেন, বাঘটি আড়াই থেকে তিনদিন আগে বার্ধক্যজনিত কারণে মারা যায়। ফিমেল প্রজাতির বাঘটির সামনের অংশের পচা-অর্ধগলা অঙ্গগুলো সংরক্ষণ করা হয়েছে। যা পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহীন সুন্দরবনের শরণখোলা রেঞ্জে এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৫ মাস পূর্বে ২০১৯ সালের ২০ আগস্ট সুন্দরবনের শরণখোলা রেঞ্জের ছাপড়াখালী এলাকা থেকে একটি মৃত বাঘ উদ্ধার করেছিল বনরক্ষীরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com