1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :

১৮ মাস পর ওয়ানডেতে ফিরবেন সাকিব

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০

আইসিসির দেওয়া এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে তার ফেরার আনন্দের উপলক্ষ আসতে পারত গত অক্টোবরেই। এ জন্য যুক্তরাষ্ট্র থেকে বিমানে উড়ে এসে নিজেকে চূড়ান্তভাবে প্রস্তুত করার লক্ষ্যে বিকেএসপির মাঠে নিবিড় অনুশীলনেও নেমেছিলেন। কিন্তু বাংলাদেশ দলের শ্রীলংকা সফর স্থগিত হয়ে যাওয়ায় আন্তর্জাতিক ক্রিকেটে সাকিব আল হাসানের প্রত্যাবর্তনের অপেক্ষা আরও বাড়ল।

সব কিছু ঠিক থাকলে আগামী জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ওয়ানডে ম্যাচ সিরিজের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন সাকিব। সর্বশেষ আইসিসি ২০১৯ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে খেলেছিলেন তিনি। ১৮ মাস পর বাংলাদেশের জার্সি গায়ে আবারও ৫০ ওভারের ক্রিকেটে দেখা যেতে পারে বিশ্বসেরা অলরাউন্ডারকে। সবশেষ বাংলাদেশের হয়ে সাকিব আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন গত বছরের সেপ্টেম্বরে চট্টগ্রামে, আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে।

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় গত বছরের অক্টোরে সব ধরনের ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। এরই মধ্যে এ নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরেছেন এ বিশ্বতারকা। সম্প্রতি শেষ হওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার হয়ে ৯ ম্যাচ খেলেছেন তিনি। কিন্তু ফাইনাল ম্যাচের আগে শ্বশুরের গুরুতর অসুস্থতার খবর পেয়ে যুক্তরাষ্ট্রের বিমান ধরেন সাকিব।

যুক্তরাষ্ট্রে পৌঁছানোর আগেই তার শ্বশুর না ফেরার দেশে চলে যান। দলের সেরা খেলোয়াড়কে না পেলেও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শিরোপা জিতে নেয় খুলনা। এ টুর্নামেন্ট দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে প্রত্যাবর্তন হলেও পারফরম্যান্সে ছন্দ খুঁজে পাননি সাকিব। ৯ ম্যাচে ১২.২২ গড়ে করেছেন ১১০ রান এবং ৬ উইকেট শিকার করেছেন। দীর্ঘ দিন মাঠের বাইরে থাকার প্রভাব তার পারফরম্যান্সের ওপরও পড়েছে। তবে সব ছাপিয়ে স্বরূপে ফিরতে চাইবেন বাংলাদেশের এ বিশ্বসেরা ক্রিকেটার।

এদিকে যদি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচে ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন সাকিব, তা হলে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতেও আবার যুক্ত হবেন তিনি। এমন সুখবর আগেই জানিয়ে রেখেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি বলেছিলেন- ‘সে (সাকিব) যখন থেকে জাতীয় দলের হয়ে খেলা শুরু করবে, তখন থেকেই তাকে চুক্তিতে অন্তর্ভুক্ত করা হবে। সব কিছু ঠিকঠাক থাকলে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরেই জাতীয় দলে ফিরবে সে।’

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য আগামী জানুয়ারির শুরুতেই দল ঘোষণা করবে বিসিবি। ৭ জানুয়ারি শুরু হবে টাইগারদের অনুশীলন ক্যাম্প। ১০ জানুয়ারি বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ দল। ২০ জানুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এর পর দুই ম্যাচের টেস্ট সিরিজও খেলবেন ক্যারিবীয়রা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com