1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব বিক্ষোভ ঠেকাতে পাঞ্জাব-ইসলামাবাদে ১৪৪ ধারা জারি সাম্প্রতিক সংঘর্ষে আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল আমাকে হত্যা করতেই হামলা চালানো হয় : সালমান খান বিটিভি ভবনের ক্ষয়ক্ষতি পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ট্রেনের টিকিটের টাকা ফেরত দিচ্ছে রেলওয়ে অতীতের মতোই অগ্নি সন্ত্রাস করেছে বিএনপি-জামায়াত: প্রধানমন্ত্রী বাইডেন-নেতানিয়াহুর বৈঠকে গাজা যুদ্ধবিরতি নিয়ে আলোচনা

দেশ ও দলের প্রয়োজনে প্রবাসীদের এগিয়ে আসার আহবান মির্জা ফখরুলের

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০

বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ক্যালিফোর্নিয়া বি এন পি’র ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিদেশে থাকলে মানুষ আরো বেশী দেশপ্রেমী হয়। আপনারা প্রবাসীরা দেশ ও দলকে অতীতে সহযোগিতা করেছেন, আজ আবার দলের প্রয়োজনে নেতা-কর্মীদের কষ্টে এগিয়ে আসবেন।

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, আমরা যখন বি এন পি এর ৪২ তম বার্ষিকী পালন করেছি, তখন বিশ্বে এক মহা সংকট কোবিড ১৯ চলছে। করোনা ভাইরাস সারা বিশ্ব ওলোট পালট করে দিয়েছে। পাশাপাশি একদিকে অর্থনৈতিক অপরদিকে রাজনৈতিক সংকট চলছে। এই সংকট মানুষের চিন্তা চেতনায়, ধ্যান ধারণায় এক পরিবর্তন নিয়ে এসেছে। এর সুদূর প্রসারী প্রভাব রয়েছে। দেশে এমনই সময় এর চেয়েও বড় সংকট চলছে।

তিনি আরো বলেন, আজ ইনু সাহেবরা আওয়ামী লীগের সাথে জোট বেঁধে অনেক কথা বলেন। তার কাছে আমার প্রশ্ন, তারা আওয়ামী লীগ ছেড়ে ১৯৭২ সালে এসে কেন জাসদ তৈরী করেছিলেন? কেন গণ বাহিনী সৃষ্টি করেছিলেন? কেন আওয়ামী লীগ থেকে বেরিয়ে এসে শেখ মুজিবের বিরুদ্ধে সশস্ত্র যুদ্ধ শুরু করলেন?

সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসন উপদেষ্টামণ্ডলীর সদস্য এবং ঢাকার সাবেক ডেপুটি মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, দলের সহ আন্তর্জাতিক সম্পাদক জনাব আনোয়ার হোসেন খোকন ।

ক্যালিফোর্নিয়া বিএনপি সভাপতি বদরুল আলম চৌধুরী শিপলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম ওয়াহিদ রহমানের সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ক্যালিফোর্নিয়া বিএনপি’র সাবেক সভাপতি নজরুল ইসলাম চৌধুরী কাঞ্চন, আব্দুল বাসিত, শামসুজ্জোহা বাবলু ও সিনিয়র সহসভাপতি মাহবুবুর রহমান শাহীন। ভার্চুয়াল সভায় ক্যালিফোর্নিয়া বি এন পি’র সহসভাপতি মোরশেদুল ইসলাম, ডাঃ নিয়াজ মুহাইমেন (সাবেক সাধারণ সম্পাদক), সাইফুল আনসারী চপল, মাতাব আহমেদ, অপু সাজ্জাদ, শওকত হোসেন আনজিন, সাইদ আবেদ নিপু, আহসান হাফিজ রুমি, মিকাইল খান রাসেল, শাহাদাৎ হোসেন শাহীন, হাসনাত খন্দকার, মিজান রহমান, নুরুল ইসলাম, আশরাফুল হক হেলাল, এলেন খান ইলিয়াস, আব্দুর রহিম, যুগ্ম সম্পাদক ফারুক হাওলাদার, সৈয়দ নাসির উদ্দিন জেবুল, মোয়াজ্জেম আহমেদ রাসেল, বদরুল আলম মাসুদ, দেলোয়ার জাহান চৌধুরী, ইলিয়াস মিয়া, শাহীন হক, সাংগঠনিক সম্পাদক মারুফ খান ও লোকমান হুসেন, প্রচার সম্পাদক কামাল হোসেন তরুণ, দপ্তর সম্পাদক রেজাউল হায়দার চৌধুরী বাবু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফয়সাল সালাম, শিক্ষা বিষয়ক সম্পাদক সাঈদ খান, মহিলা বিষয়ক সম্পাদক এডভোকেট শামসুন্ খান লাকি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আবুল খায়ের, পরিবেশ বিষয়ক সম্পাদক নয়ন বড়ুয়া পলাশ , খোরশেদ আলম রতন, হোসেন আহমেদ, খসরু রানা প্রমুখ সহ শতাধিক নেতাকর্মী অংশ নেন। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সহসভাপতি আফজাল হোসেন শিকদার। বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, সমাজসেবক মোসলেম খান, সাংবাদিক ফয়সাল আহমেদ তুহিন ও খায়রুজ্জামান মামুন, এমদাদুল হক মিলন সহ লস এঞ্জেলেসের বহু গন্যমান্য ব্যক্তি এই ভার্চুয়াল সভায় অংশ নেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com