1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২০ অপরাহ্ন

মন্ত্রিসভার বৈঠকের পর আইভোরি কোস্টের প্রধানমন্ত্রীর মৃত্যু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০

আইভোরি কোস্টের প্রধানমন্ত্রী আমাদু গন কৌলিবালি মন্ত্রিসভার মিটিংয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন। গতকাল বুধবার মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

এক রাষ্ট্রীয় বার্তায় প্রধানমন্ত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বার্তায় বলা হয়েছে, অসুস্থ হয়ে পড়ার পর আমাদু গন কৌলিবালিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বিবিসি, সিএনএনসহ একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, গত মার্চে করোনা রোগীর সংস্পর্শে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। এরপর ছিলেন আইসোলেশনে। যদিও দুই দফার পরীক্ষায় তিনি নেগেটিভ হন।

এর আগেও মারাত্মক অসুস্থ হয়ে পড়েছিলেন আমাদু গন কৌলিবালি। ২০১২ সালে কৌলিবালির হৃদযন্ত্র প্রতিস্থাপন করা হয়। গত মে মাসে তিনি ফ্রান্সে যান ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষা করতে। দুই মাস চিকিৎসা নিয়ে গত ২ জুলাই তিনি দেশে ফেরেন।

আগামী অক্টোবরে আইভোরি কোস্টে প্রেসিডেন্টশিয়াল নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। উক্ত নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থী ছিলেন দুবারের প্রধানমন্ত্রী কৌলিবালি। আগেই তিনি ঘোষণা দিয়েছিলেন তৃতীয়বারের মতো তিনি প্রধানমন্ত্রী হবেন না। তিনি রাষ্ট্রপতি হওয়ার পরিকল্পনা করছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com