1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন

ইসরায়েলে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ও সেনা পাঠাবে যুক্তরাষ্ট্র

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪

ইসরায়েলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আরও শক্তিশালী করতে দেশটিতে একটি উন্নত ক্ষেপণাস্ত্র-প্রতিরোধী ব্যবস্থা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। সেই সঙ্গে ওই ক্ষেপণাস্ত্র-প্রতিরোধী ব্যবস্থা চালাতে ইসরায়েলে সেনা সদস্যও পাঠাচ্ছে তারা।

পেন্টাগনের বরাতে রয়টার্স আজ সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, এই পদক্ষেপের উদ্দেশ্য হচ্ছে ইসরায়েলকে রক্ষা করা। যা ১ অক্টোবর তেহরান ইসরায়েলে ১৮০টিরও বেশি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করার পরের পদক্ষেপ। ইরানের বিরুদ্ধে প্রত্যাশিত প্রতিশোধের প্রস্তুতি এটি।

মার্কিন প্রতিরক্ষা বিভাগ বলেছে, পেন্টাগনের প্রধান লয়েড অস্টিন ইসরায়েলের আকাশ প্রতিরক্ষা বাড়াতে সাহায্য করার জন্য একটি টার্মিনাল হাই অল্টিটিউড এরিয়া ডিফেন্স (টিএইচএএডি) মোতায়েনের অনুমোদন দিয়েছেন। থাড ব্যাটারি ইসরায়েলের সমন্বিত বিমান প্রতিরক্ষা ব্যবস্থাকে আরও উন্নত করবে।

তবে বার্তাসংস্থা এপি জানিয়েছে, যুক্তরাষ্ট্রকে ইরান বার্তা দিয়েছে তারা যেন তাদের সেনাদের ইসরায়েলে না পাঠায়। এতে তাদের সেনারা ঝুঁকিতে পড়বে।

উল্লেখ্য, হামাস ও হিজবুল্লাহ নেতাদের হত্যার প্রতিশোধ হিসেবে ইরান ইসরায়েলে ক্ষেপণাস্ত্রের একটি ব্যারেজ নিক্ষেপ করার দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে এই ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। এর আগে মার্কিন যুক্তরাষ্ট্র ২০১৯ সালে প্রশিক্ষণ এবং একটি বিমান প্রতিরক্ষা অনুশীলনের জন্য ইসরায়েলে এই সিস্টেম পাঠিয়েছিল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com