1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন

কলকাতায় মমতার পদত্যাগে আন্দোলন, গ্রেপ্তার ২২০

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ২৮ আগস্ট, ২০২৪

পশ্চিমবঙ্গে আরজি কর কাণ্ডের প্রতিবাদ ও মুখ্যমন্ত্রী মমতা মুখোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে ডাকা মিছিলে অভিযান চালিয়ে ২২০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’র ডাকে আজ মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়। সকাল থেকেই বিভিন্ন প্রান্তের মানুষ জড়ো হতে থাকেন। কেউ নদীপথে, কেউ বা ট্রেনে আবার কেউ সড়কপথে মিছিল নিয়ে নবান্নের উদ্দেশে মিছিল করতে থাকেন। এদিকে, আন্দোলনকারীদের আটকাতে প্রস্তুত ছিল পুলিশও। মোতায়েন করা হয়েছিল ৬ হাজার পুলিশ সদস্য।

বিক্ষোভকারীরা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে বলে অভিযোগ উঠেছে। পুলিশ জলকামান ব্যবহার করে। নিক্ষেপ করে টিয়ারশেল। ব্যবহার করা হয় ড্রোন। সেখান থেকে পুলিশ মোট ২২০ জনকে গ্রেপ্তার করেছে। আটক করেছে আরও অনেককে। আজ মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেছে পুলিশ।

এই অভিযানকে বিশৃঙ্খল তাণ্ডব আখ্যা দিয়ে পুলিশ কর্মকর্তা সুপ্রতিম সরকার বললেন, ‘শান্তিপূর্ণ আন্দোলন হবে বলে বলা হয়েছিল। কিন্তু আমরা দেখলাম অশান্তিপূর্ণ একটি আন্দোলন। এই আন্দোলন কখনও বাংলার প্রকৃত ছাত্রসমাজের হতে পারে না।’

পুলিশের দাবি, নবান্ন অভিযানে পুলিশের অনুমতি নেওয়া হয়নি। তাই আন্দোলনকারীদের আটকাতে হাওড়ার জায়গায় জায়গায় ব্যারিকেড তৈরি করা হয়েছিল। অভিযান শুরুর কিছুক্ষণের মধ্যে পরিস্থিতি অশান্ত হয়ে যায়।

পুলিশ জানিয়েছে, অভিযান থেকে কলকাতা পুলিশ মোট ১২৬ জনকে গ্রেপ্তার করেছে। আটককৃতদের মধ্যে ১০৩ জন পুরুষ এবং ২৩ জন নারী রয়েছেন। রাজ্য পুলিশের হাতে আটকের সংখ্যা ৯৪। অভিযানে ১৫ জন পুলিশকর্মী আহত হয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com