1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

বাইডেনের সঙ্গে মোদির ফোনালাপ, বাংলাদেশ নিয়ে যে কথা হলো

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ফোনে কথা বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এসময় ইউক্রেনসহ বিভিন্ন আঞ্চলিক ও বৈশ্বিক ইস্যুর পাশাপাশি বাংলাদেশ নিয়েও আলোচনা করেন দুই নেতা।

এক বিবৃতিতে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার মোদিকে কল করেছিলেন বাইডেন। এসময় বাংলাদেশের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন দুই নেতা। আলোচনায় বাংলাদেশে আইনশৃঙ্খলা পুনরুদ্ধার এবং সংখ্যালঘুদের, বিশেষ করে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করার ওপর জোর দেন তারা।

আলোচনায় যুক্তরাষ্ট্র ও ভারতের ব্যাপক বৈশ্বিক কৌশলগত অংশীদারিত্বের জন্য বাইডেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মোদি। দ্বিপাক্ষিক সম্পর্কের উল্লেখযোগ্য অগ্রগতিও পর্যালোচনা করেছেন নেতারা।

এছাড়া, বেশ কিছু আঞ্চলিক ও বৈশ্বিক ইস্যু নিয়েও মতবিনিময় করেন দুই নেতা। ইউক্রেনের পরিস্থিতি নিয়ে কথা বলার সময় মোদি বাইডেনকে তার সাম্প্রতিক ইউক্রেন সফর সম্পর্কেও অবহিত করেন।

কোয়াডসহ বহুপাক্ষিক ফোরামে দ্বিপাক্ষিক সহযোগিতা আরও জোরদার করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে আলাপ শেষ করেন তারা।

এদিকে সোমবার রাতে এক্স হ্যান্ডলে এই ফোনালাপের বিষয়টি নিশ্চিত করেছেন মোদী।

যেখানে তিনি লিখেছেন, ‘বাংলাদেশ পরিস্থিতি নিয়ে আমরা আলোচনা করেছি এবং দেশটিতে দ্রুত স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছি। পাশাপাশি বাংলাদেশের সংখ্যালঘু-বিশেষ করে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে আলোচনা হয়েছে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com