1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:১৮ অপরাহ্ন

কেন ৬ সমন্বয়ককে ছেড়ে দেওয়া হলো, জানালেন আইনমন্ত্রী

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৬ সমন্বয়ককে ছেড়ে দিয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। তাদের আর কোনো নিরাপত্তার প্রয়োজন নেই এ জন্য ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক।

আজ বৃহস্পতিবার মন্ত্রণালয়ে সাংবাদিকদের ব্রিফকালে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ডিবি কার্যালয়ে থাকা কোটা সংস্কার আন্দোলনের ছয় সমন্বয়ক নিরাপত্তার প্রয়োজন নেই বলে জানিয়েছেন। তাই তারা চলে যাওয়ার ইচ্ছা প্রকাশ করায় তাদের বাধা দেওয়া হয়নি।

এদিন দুপুরে দেড়টার দিকে ছয় সমন্বয়ক মো. নাহিদ ইসলাম, মো. সারজিস আলম, হাসনাত আব্দুল্লাহ, মো. আবু বাকের মজুমদার, আসিফ মাহমুদ ও নুসরাত তাবাসসুমকে তাদের পরিবারের কাছে পাঠিয়ে দেওয়া হয়।

এরআগে গত মঙ্গলবার বিক্ষুব্ধ নাগরিক সমাজ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়কসহ ডিবিতে অন্য যাদেরকে আটক রাখা হয়েছে তাদেরকে ২৪ ঘণ্টার মধ্যে নিঃশর্ত মুক্তি দেওয়ার আলটিমেটাম দেয়।

উল্লেখ্য, গত শুক্র, শনি ও রবিবার কোটা সংস্কার আন্দোলনের ৬ সমন্বয়ককে তুলে নিয়ে আসা হয়। পরে রবিবার রাতে ডিবি হেফাজতে থেকেই সব ধরনের কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ক।

তাদের সই করা লিখিত বার্তায় বলা হয়, ‘কোটা সংস্কার আন্দোলন ও তার পরিপ্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতিতে অনেকেই অপ্রত্যাশিতভাবে আহত-নিহত হয়েছেন। এছাড়া রাষ্ট্রীয় স্থাপনায় অগ্নিসংযোগসহ বিভিন্ন সহিংস ঘটনা ঘটেছে। আমরা এ সকল অনাকাঙ্ক্ষিত ঘটনার তীব্র নিন্দা জানাই এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দ্রুত বিচারের দাবি জানাই।’

তাদের এই ঘোষণার পর শুরু হয় নানা আলোচনা-সমালোচনা। কেউ কেউ বলেন তাদেরকে জোর করে কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এরপর তাদের মুক্তির বিষয়ে উচ্চ আদালতে রিট করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com