1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

গাজায় ইসরাইলি হামলায় আল-জাজিরার ২ সাংবাদিক নিহত

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪

ফিলিস্তিনের গাজায় ইসরাইলের বিমান হামলায় কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার দুই সাংবাদিক নিহত হয়েছে।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল-জাজিরা এ খবর জানিয়ে বলেছে, গাজা উপত্যকায় বুধবার ইসরাইলি হামলায় অ্যারাবিক সাংবাদিক ইসমাইল আল-ঘউল ও তার ক্যামেরাম্যান রামি আল-রিফি নিহত হয়েছেন।

পশ্চিম গাজায় এই দুই সাংবাদিকের গাড়ি লক্ষ্য করে হামলা চালানো হয় বলে আল-জাজিরা জানিয়েছে।

ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন হামাসের রাজনৈতিক শাখার সদ্য নিহত প্রধান ইসমাইল হানিয়ার বাড়ির কাছে এ হামলার ঘটে। বুধবার দিনের শুরুতে ইরানের রাজধানী তেহরানে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হন হানিয়া।

হামলার সময়ে ইসমাইল ও রামি উভয়ে ‘প্রেস’ লেখা ভেস্ট পরিহিত ছিলেন। তাদের গাড়ি সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত, সেটাও চিহ্নিত করার ব্যবস্থা ছিল। হামলার শিকার হওয়ার ১৫ মিনিট আগেও অফিসে থাকা সহকর্মীদের সাথে তারা যোগাযোগ করেছিলেন।

ইসরেইল হামলার বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি। তবে এক বিবৃতিতে আল-জাজিরা মিডিয়া নেটওয়ার্ক এই হামলাকে ইসরাইলি বাহিনী কর্তৃক ‘পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ড’ আখ্যা দিয়েছে। একই সাথে এই অপরাধের সাথে জড়িত ব্যক্তিদের বিচারের আওতায় আনতে সব ধরনের আইনি পদক্ষেপ গ্রহণের অঙ্গীকার করেছে।

উল্লেখ্য, গাজায় ইসরাইলের হামলা শুরুর পর থেকে আল-জাজিরা অব্যাহতভাবে ব্যাপক খবর সরবরাহ করে আসছিল। গাজায় ইতোমধ্যে আল-জাজিরার ভবনে বোমা হামলা চালায় ইসরাইল। ইসরাইলের হামলায় আল-জাজিরার আরো দুই সাংবাদিক নিহত হয়।

গত কয়েক মাস ধরেই ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ও তার সরকারের সমালোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে আল-জাজিরা।
সূত্র : এএফপি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com