1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন

আমি কোথাও যাচ্ছি না : বাইডেন

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ৬ জুলাই, ২০২৪

হোয়াইট হাউসে বৃহস্পতিবার স্বাধীনতা দিবস উদযাপনের সময় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ‘আমি কোথাও যাচ্ছি না।’ এই অনুষ্ঠানে কয়েক হাজার সক্রিয় ও কর্মরত সামরিক সদস্য ও তাদের পরিবারের জন্য বারবিকিউয়ের আয়োজনও ছিল।

উপস্থিত লোকজনের সাথে আলাপ ও সেলফি তোলার আগে টেলিপ্রম্পটার থেকে বাইডেন সংক্ষিপ্ত মন্তব্য করেন। একপর্যায়ে জনৈক ব্যক্তি বলে ওঠেন, ‘লড়াই চালিয়ে যান।’

বাইডেন এর প্রত্যুত্তরে বলেন, ‘আপনি ঠিক ধরেছেন। আমি কোথাও যাচ্ছি না।’

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে বিতর্কের মঞ্চে দুর্বল পরিবেশনার পর থেকে চলতি সপ্তাহে বাইডেনের মানসিক ও শারীরিক সক্ষমতা নিয়ে প্রশ্ন উঠেছে। বিতর্ক চলাকালে মাঝে মাঝে তিনি ভাবনার গতি ও সূত্র হারিয়ে ফেলেছিলেন এবং এক সময় ভুলবশত বলে ফেলেন যে বয়স্ক আমেরিকানদের জন্য সরকারি স্বাস্থ্য বীমা কর্মসূচি ‘মেডিকেয়ার’-কে তিনি শেষ করে দিয়েছেন।

প্রেসিডেন্ট হিসেবে আরো চার বছর তিনি দায়িত্ব পালন করতে সক্ষম ও প্রস্তুত তা ভোটার, ডেমোক্রেটিক পার্টির কর্মকর্তা ও দাতাদের বোঝাতে বাইডেন বাড়তি জনসভা করছেন ও সাক্ষাৎকার দিচ্ছেন।

বৃহস্পতিবার সকালে ৪ জুলাই উইসকনসিন রেডিও স্টেশন ডব্লিউএইউকে-তে বাইডেন স্বীকার করেন যে গত বৃহস্পতিবার বিতর্কসভায় তার পরিবেশনা ভালো হয়নি।

তিনি বলেন, ‘আগের রাত খারাপ গিয়েছিল এবং ঘটনা হলো, আমার সব গুলিয়ে গেছে। আমি ভুলভ্রান্তি করেছি। তবে, আমার বাবার কাছ থেকে শিখেছি, যখন তুমি পড়ে যাবে, তখন আবার উঠে দাঁড়াও।’

প্রেসিডেন্ট শুক্রবার উইসকনসিনে যাচ্ছেন। ওই রাতে এবিসি নিউজে এক সাক্ষাৎকারে হাজির থাকবেন।

বাইডেন পুনরায় নিশ্চিত করেছেন যে তিনি নির্বাচনী ময়দান থেকে সরবেন না। তবে, যদি আগামী চার মাস জোরালো ও একটানা প্রচারণা চালিয়ে যেতে পারেন এবং যদি তিনি জয়ী হন তাহলে আগামী চার বছর সরকার চালানোর মতো মানসিক ও শারীরিক সক্ষমতা ৮১ বছর বয়সী প্রেসিডেন্টের রয়েছে কিনা তা নিয়ে প্রকাশ্যে প্রশ্ন তুলেছেন অনেক ডেমোক্র্যাট, যদিও শীর্ষ ডেমোক্রেটিক আইনপ্রণেতারা বাইডেনের সমর্থনে সরব হয়েছেন।

উদ্বেগ প্রশমিত করার প্রচেষ্টা বুধবার বিকেলেও অব্যাহত ছিল। কারণ যে সকল প্রদেশের গভর্নররা ডেমোক্রেটিক দলের সদস্য তাদের সকলের সাথে (একজন বাদে) তিনি সাক্ষাৎ করেছেন।

ডেমোক্রেটিক গভর্নরস অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মিনেসোটার গভর্নর টিম ওয়ালজ সংবাদদাতাদের বলেন, বিতর্ক-মঞ্চে বাইডেন খারাপ ফল করলেও প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের জন্য বাইডেন উপযুক্ত ।

সূত্র : ভয়েস অব আমেরিকা

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com