1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

মোদির শপথে রহস্যময় প্রাণী, যা জানাল দিল্লি পুলিশ

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

ভারতের প্রধানমন্ত্রী হিসেবে রবিবার শপথগ্রহণ করেন নরেন্দ্র মোদি। তার শপথগ্রহণ অনুষ্ঠানে দেশ-বিদেশের প্রায় ৮ হাজার অতিথি যোগদান করেন। তবে ভারতীয় রাষ্ট্রপতি ভবনের এসব তারকার মাঝে এক অনাহূত রহস্যময় প্রাণীও ছিল। ওই প্রাণী নিয়ে দেশটির সামাজিক মাধ্যমে বিশাল হইচই পড়ে গেছে। রহস্যময় ওই প্রাণীটি আসলে কী—চিতাবাঘ নাকি বিড়াল, তা নিয়ে বিভক্ত হয়ে পড়েন নেটিজেনরা। শেষ পর্যন্ত তাদের এই হেন রহস্যের জাল ভেদ করতে বিবৃতি দিতে বাধ্য হয়েছে দিল্লি পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, গত রোববার বিজেপির বিধায়ক দুর্গা দাস উইকে শপথ শেষে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অভ্যর্থনা জানানোর সময় তাদের পেছনে একটি চিতাবাঘ সদৃশ বিশালাকার বিড়ালের মতো প্রাণী দেখা যায়।

ভিডিও ক্লিপটিতে ধরা পড়া প্রাণীটির সঙ্গে বন্যপ্রাণীর হাঁটার অনেক মিল রয়েছে বলে কেউ কেউ দাবি করেন। কেউ আবার মন্তব্য করেন, এটি সম্ভবত কারসাজি করে বানানো হয়েছে।

তবে এই ঘটনার পরের দিন সোমবার এক এক্সবার্তায় দিল্লি পুলিশ জানিয়েছে, কয়েকটি মিডিয়া চ্যানেল এবং সামাজিক মাধ্যম হ্যান্ডেলে রোববার রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিত শপথগ্রহণ অনুষ্ঠানের সরাসরি সম্প্রচারের সময় ধারণ করা একটি প্রাণীর ছবি দেখানো হচ্ছে। ওই প্রাণীটিকে কেউ কেউ বন্যপ্রাণি বলে দাবি করছে।

তবে এসব তথ্য সত্য নয়। ক্যামেরায় বন্দি প্রাণীটি একটি সাধারণ পোষা বিড়াল। দয়া করে এই ধরনের গুজবে কান দেবেন না।

এই ঘটনার ভিডিওটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে কেউ মন্তব্য করেন, এটি চিতাবাঘ। কেউ বলেন- বিশালাকারের সাধারণ বিড়াল? কেউ মন্তব্য করেন- এটি কুকুর!

প্রসঙ্গত, গত রবিবার সন্ধ্যায় টানা তৃতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন নরেন্দ্র মোদি। দেশটির রাষ্ট্রপতি ভবনে তাকে শপথ পড়ান ভারতীয় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

মোদির পরেই মন্ত্রী হিসেবে শপথ নেন বিদায়ী মন্ত্রিসভায় প্রতিরক্ষামন্ত্রী লখনউয়ের সংসদ সদস্য রাজনাথ সিংহ, পরে শপথ নেন বিদায়ী মন্ত্রিসভায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এরপর একে একে নীতিন গড়করি, জগত প্রকাশ (জেপি) নাড্ডা, শিবরাজ সিং চৌহান, নির্মলা সীতারামন, এস জয়শঙ্কর এবং মনোহর শপথ গ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com