1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন

লন্ডনে পুলিশের সঙ্গে ফিলিস্তিনপন্থীদের সংঘর্ষ, গ্রেপ্তার ৪০

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পুলিশ ও ফিলিস্তিনপন্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আন্দোলনকারীদের সঙ্গে হাতাহাতিতে তিনজন পুলিশ আহত হয়েছেন। মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, তাঁদের মধ্যে দুই জনের আঘাত তেমন বেশি নয়। তবে ভিড়ের মধ্যে থেকে ছুঁড়ে দেওয়া বোতলের আঘাতে একজন অফিসারের মুখে গুরুতর আঘাত লেগেছে। সন্দেহভাজনদের এখনো শনাক্ত করা যায়নি তবে পুলিশ জানিয়েছে তদন্ত চলছে। আইনশৃঙ্খলা কর্মীদের উপর হামলা, মহাসড়কে বাধা দেওয়া এবং জনশৃঙ্খলা আইন লঙ্ঘনের সাথে জড়িত ৪০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ বলেছে যে প্রায় ৮ হাজার থেকে ১০ হাজার জন মানুষ এদিনের বিক্ষোভে শামিল হন। ইসরায়েলি বাহিনীর অভিযান বন্ধ ও প্যালেস্টাইনকে সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি প্রদানের দাবিতে ১০ নম্বর ডাউনিং স্ট্রিট এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচির আবেদন করেন প্যালেস্টাইনপন্থিদের একটি দল এবং পুলিশ সেই আবেদন মঞ্জুরও করে।

বিক্ষোভের অনুমোদন দেওয়ার আগে পুলিশ শর্ত দিয়েছিল যে স্থানীয় সময় রাত ৮ টার মধ্যে কর্মসূচি শেষ করতে হবে। আবেদনকারীরা সেই শর্তে রাজিও হয়েছিলেন; কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পরও বিক্ষোভকারীরা কর্মসূচি শেষ না করায় পুলিশ তাদের চলে যাওয়ার নির্দেশ দেয়। এই নিয়ে বাদানুবাদের এক পর্যায়ে পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন বিক্ষোভকারীরা।

হাতাহাতির সময় পুলিশকে লক্ষ্য করে বোতল, ইট-পাটকেল ছুড়েছেন কয়েকজন বিক্ষোভকারী। তার জেরেই আহত হয়েছেন তিন পুলিশসদস্য। প্যালেস্টাইন সলিডারিটি ক্যাম্পেইনের সাথে সম্পৃক্ত আন্দোলনকারীরা জানিয়েছেন যে, তারা গাজায় যুদ্ধবিরতির আহ্বান পুনর্ব্যক্ত করার জন্য জরুরি মিছিলের আয়োজন করেছেন। সেইসঙ্গে ইসরায়েলি বিমান হামলার পর ৪৫ ফিলিস্তিনি নিহত হবার বিরুদ্ধেও প্রতিবাদে শামিল হয়েছেন তাঁরা।

সূত্র : বিবিসি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com