1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
শিরোনাম :

তুরস্কে চিকিৎসা নিচ্ছেন সহস্রাধিক হামাস সেনা: এরদোয়ান

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ১৫ মে, ২০২৪

মুক্তিকামী ফিলিস্তিনের সশস্ত্র সংগঠন হামাসের এক হাজারেরও বেশি সদস্য তুরস্কে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান।গতকাল সোমবার তিনি বলেন, হামাস সদস্যরা প্রতিরোধ যোদ্ধা। তুরস্ক তাদের পাশে আছে।

গত বছরের ৭ অক্টোবর অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইসরায়েল অভিমুখে হাজার হাজার রকেট ছুড়ে মুক্তিকামী ফিলিস্তিনিদের সশস্ত্র সংগঠন হামাস। এতে ইসরায়েলে নিহত হয়েছেন এক হাজার ৪০০ জন। এরপরেই বছরের পর বছর ধরে গাজায় চলা সামরিক পদক্ষেপ জোরালো করে ইসরায়েলি বাহিনী। এতে প্রাণ হারিয়েছে ৩৫ হাজারের বেশি ফিলিস্তিনি, আহত ৭৪ হাজারেরও বেশি। হতাহতদের বেশিরভাগই বেসামরিক। এমন অবস্থায় বিশ্বজুড়ে যুদ্ধবিরতির আহ্বান জানানো হচ্ছে।

গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিতসোতাকিস এর সঙ্গে সাক্ষাতের পর এরদোয়ান বলেন, গ্রিস যে হামাসকে সন্ত্রাসী গোষ্ঠী বিবেচনা করে এতে তিনি ব্যাথিত।

পরবর্তী সময়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক তুর্কি কর্মকর্তা বলেন, এরদোয়ান আসলে হামাস সদস্যদের বোঝাননি। তিনি ফিলিস্তিনি বেসামরিকদের কথা বলতে চেয়েছিলেন। ভুলে হামাসের নাম নিয়েছেন।

গ্রিসের প্রধানমন্ত্রী বলেছেন, গাজায় চলমান বিষয়ে সবকিছুতে তুরস্ক ও গ্রিস সব বিষয়ে একমত হতে পারবেন না। তবে একটি ইস্যুতে তারা একমত যে অবিলম্বে সেখানে সহিংসতা বন্ধ করে যুদ্ধবিরতি কার্যকর হতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com