1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

ইউক্রেনে শিক্ষা প্রতিষ্ঠানে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৪ আহত ৩২

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
ইউক্রেনের একটি শিক্ষা প্রতিষ্ঠানে ক্ষেপণাস্ত্র হামলায় কমপক্ষে ৪ জন নিহত এবং ৩২ জন আহত হয়েছে বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। স্থানীয় সময় গতকাল সোমবার ইউক্রেনীয় ব্ল্যাক সি বন্দরের ওডেসার একটি জনপ্রিয় সমুদ্রতীরবর্তী পার্কে অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানে এই হামলার ঘটনা ঘটে।

আঞ্চলিক গভর্নর ওলেহ কিপার টেলিগ্রাম মেসেজিং অ্যাপে জানিয়েছেন, হামলায় হতাহতের খবর পাওয়া গেছে। কিপার বলেন, আহতদের মধ্যে সাতজনের অবস্থা গুরুতর।

এদের মধ্যে চার বছরের একটি শিশুও রয়েছে। এ ছাড়া আরো এক শিশু ও এক অন্তঃসত্ত্বা নারীও রয়েছেন। 

রয়টার্স-এর টেলিভিশনের ফুটেজে দেখা গেছে, একটি প্রাইভেট ল অ্যাকাডেমির ভবনের ছাদ হামলার পর আগুন ধরে গেছে। অগ্নিনির্বাপক কর্মীরা জ্বলতে আগুন নেভানোর চেষ্টা করছে।

ওডেসার মেয়র হেনাদি ট্রুখানভ টেলিগ্রামে পোস্ট করা একটি ভিডিওতে রাশিয়াকে ইঙ্গিত করে বলেছেন, ‘দানব, জানোয়ার, অসভ্য, আর্বজনা আমি আর কি বলব জানি না। মানুষ সমুদ্রের ধারে বেড়াতে গিয়েছিল এবং তারা তাদের গুলি করে হত্যা করেছে।’ 

ভিডিও ফুটেজটির সত্যতা তাৎক্ষণিকভাবে যাচাই করা যায়নি। ভিডিওতে আরো দেখা গেছে, রাস্তায় রক্ত ছড়িয়ে আছে এবং অনেকে সেখানে চিকিৎসা নিচ্ছেন।

একটি ছবিতে কর্মকর্তারাদের একটি ক্ষেপণাস্ত্রের অংশ পরীক্ষা করতে দেখা গেছে। একাডেমির এক ছাত্রী বলেছেন, ক্ষেপণাস্ত্রটি আটকানোর সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তিনি বলেন, ‘আমার চোখের সামনে একটি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করা হয়।’ 

ইউক্রেনের নৌবাহিনীর মুখপাত্র দিমিত্রো প্লেটেনচুক একটি সামরিক টেলিগ্রাম চ্যানেলের পোস্টে বলেছেন, ‘ক্লাস্টার ওয়ারহেডসহ একটি ইস্কান্দার-এম ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো হয়েছিল। এই ক্ষেপণাস্ত্র আটকানো কঠিন।

’ পাবলিক ব্রডকাস্টার সুসপিলনে জানিয়েছেন, আহতদের মধ্যে একাডেমির সভাপতি ও বিশিষ্ট সাবেক সংসদ সদস্য সের্হি কিভালভও রয়েছেন। 

সূত্র: আল-অ্যারাবিয়া

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com