1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন

কানাডা-যুক্তরাষ্ট্রের সীমান্ত খুলে দেয়ার মেয়াদ বাড়ল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৭ জুন, ২০২০

কানাডা ও যুক্তরাষ্ট্রের সীমান্ত খুলে দেয়ার মেয়াদ আরও ৩০ দিন বাড়ল। উভয় দেশই তাদের স্বাস্থ্যসেবার কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নিয়েছে।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ঘোষণা করেছেন, কানাডা এবং যুক্তরাষ্ট্র কমপক্ষে ২১ শে জুলাই পর্যন্ত দু’দেশের মধ্যে অপ্রয়োজনীয় ভ্রমণ সীমাবদ্ধ রাখবে। মঙ্গলবার তিনি বলেন “বিদ্যমান চুক্তির সম্প্রসারণের অর্থ হল সীমানা বিধিনিষেধ ২১ জুলাই পর্যন্ত কার্যকর থাকবে, এমনকি উভয় দেশ তাদের অর্থনীতি পুনরায় চালু রাখার পরেও এটি একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত যা আমাদের উভয় দেশের মানুষকে সুরক্ষিত রাখবে,।”

কানাডার উপ প্রধানমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড বলেছেন, এই পদক্ষেপগুলি “কানাডার সমস্ত সীমানায়” প্রযোজ্য। তিনি আরো বলেন, “কানাডা-মার্কিন সীমান্তের বিষয়টি যখন আজ প্রধানমন্ত্রী ঘোষণা করলেন, আমরা আমাদের আমেরিকান প্রতিবেশীদের সাথে আরও ৩০ দিনের জন্য কাজ করতে সম্মত হয়েছি।

কানাডার স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, প্রধানমন্ত্রী জোর দিয়েই বলেছেন যে কানাডার সীমানা আন্তর্জাতিক ভ্রমণে পুনরায় চালু করা ঝুঁকিপূর্ণ হবে কারণ বিশ্বব্যাপী দেশগুলি এখনও মহামারী নিয়ন্ত্রণে কাজ করছে এবং আরও শক্তিশালী যোগাযোগের সন্ধান এখনও প্রতিষ্ঠিত হয়নি।

এখন পর্যন্ত কানাডায় ৯৯,৪৬৭ কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে এবং ৮,২১৩এ লোক মারা গেছে, যখন মার্কিন যুক্তরাষ্ট্রে বর্তমানে ২.১ মিলিয়নেরও বেশি কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে এবং সেই দেশে ১,১৮,০০০ এরও বেশি মানুষ মারা গেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com