1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
এমভি আবদুল্লাহর ২ নাবিক দেশে ফিরবেন বিমানে, বাকিরা জাহাজে শাকিব খানের ‘মা’ হতে যা করতে হয়েছে মাহিকে সুনামগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান সিডনির গির্জায় সন্ত্রাসী হামলা : কিশোর আটক ইউক্রেন যুদ্ধ বন্ধে চীনকে প্রভাব খাটাতে বললেন জার্মান চ্যান্সেলর ইসরাইলে হামলার পর ইরানের ওপর যুক্তরাষ্ট্র-ইইউ’র নতুন নিষেধাজ্ঞা, কী বলছে রাশিয়া বান্দরবান সীমান্ত দিয়ে নতুন করে আরো বিজিপি সদস্যদের অনুপ্রবেশ দেশের প্রত্যেকটি গুমের পেছনে আ’লীগ সরকার দায়ী : রিজভী মরুর বুকে রেকর্ড বৃষ্টি, ওমানে নিহত ১৮ আবারো বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ

ভারত এখন ‘মৃত্যুপুরী’, করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২ হাজারের বেশি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৭ জুন, ২০২০

করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে মৃত্যুর নতুন রেকর্ড গড়লো ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন ২ হাজার ৬ জন। আর নতুন করে শনাক্ত হয়েছেন ১১ হাজারের বেশি করোনা রোগী।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মোট মৃত্যুর হিসাবে বেলজিয়ামকে টপকে বিশ্বের অষ্টম অবস্থানে এখন ভারত। দেশটিতে ১১ হাজার ৯২১ জন মানুষের প্রাণ গেল করোনাভাইরাসে।

আর আক্রান্তের দিক থেকেও বিশ্বে চতুর্থ অবস্থানে ভারত। দেশটিতে এখন পর্যন্ত মোট ৩ লাখ ৫৪ হাজার ১৬১ জন মানুষ প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণের শিকার।

তবে একদিনেই সর্বোচ্চ ১ হাজার ৪০০ লোকের বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। রাজ্যটিতে ১ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত। প্রাণহানির দিক থেকে কিছুটা পিছিয়ে থাকলেও অর্ধলাখ ছুঁইছুঁই দিল্লি ও তামিলনাড়ুতে করোনা সংক্রমণের সংখ্যা।
এদিকে, আক্রান্তের দিক থেকে প্রথম স্থানে থাকা যুক্তরষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২৫ হাজার ৪৫০ জন। মোট আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৮ হাজার ৪০০ জন। আর মারা গেছেন ৮৪৯ জন। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৯ হাজার ১৩২ জন।

আর দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ২৭৮ জন। মোট আক্রান্ত হয়েছেন ৯ লাখ ২৮ হাজার ১৩৪ জন। আর মারা গেছেন ১ হাজার ৩৩৮ জন। মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ হাজার ৪৫৬ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com