1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

কুলাউড়ায় জঙ্গিদের নিয়ে অভিযানে নেমেছে সিসিটিসি

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পাহাড়ি জনপদ কর্মধা ইউনিয়নের পাহাড়ি এলাকায় আরও জ‌ঙ্গি আস্তানার সন্দেহে অভিযানে নেসেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিসিটিসি)।

আজ মঙ্গলবার সকাল ৭টার দিকে আটক জঙ্গিদের নিয়ে অভিযানে যায় সিসিটিসি দল। অভিযানে নেতৃত্বে রয়েছেন সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান।

উল্লেখ্য, গতকাল সোমবার সকালে কর্মধা ইউনিয়নের আছকরাবাদ বাজার থেকে স্থানীয় লোকজন ১৭ জন জঙ্গিতে আটক করেন। খবর পেয়ে থানা পুলিশ ও পরে কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি) ঘটনাস্থলে আসে।

সোমবার রাত সাড়ে আটটায় আটক জঙ্গিদের জিজ্ঞাসাবাদ শেষে পুলিশী পাহারায় মৌলভীবাজার জেলা পুলিশ লাইনে নেওয়া হয়। পরে প্রেস সংবাদ সম্মেলনে সাংবাদিকদের ১৭ জন জঙ্গি সদস্যদের আটকের বিষয়টি নিশ্চিত করে সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান।
সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান বলেন, আটকদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এরমধ্যে একজন চিকিৎসক ও চায়নায় বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুজন ইঞ্জিনিয়ার রয়েছেন। তারা একদিনে ঘর থেকে হিজরত করতে বের হয়নি। রাত গভীর হওয়ায় পাহাড়ের নির্জন স্থানে যাওয়া সম্ভব হবে না বিধায় গতকাল মঙ্গলবার সকালে আটকদের নিয়ে পাহাড়ের ভিতরে তাদের সেই আস্তানায় অভিযান চালানো হচ্ছে। কারণ পাহাড়ের ভিতরে নির্জনস্থানে কিভাবে আস্তানা করে তারা আত্মগোপনে ছিলেন এবং তাদের ভবিষ্যৎ মূল পরিকল্পনা কী ছিল সেটি তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

তিনি আরও বলেন, উগ্রবাদ ও জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশ পুলিশ সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছে। একদম নতুন একটি জঙ্গি সংগঠন মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করেছিল কিন্তু গত ৭ আগস্ট ঢাকা থেকে ১০ জন, ১২ আগস্ট কুলাউড়া থেকে ১০ জন ও ১৪ আগস্ট স্থানীয় জনগণের সহায়তায় আরও ১৭ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হই। জঙ্গি ও উগ্রবাদদের কাছ থেকে জিজ্ঞাসাবাদ করে তথ্য পাওয়া সময় সাপেক্ষ বিষয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com