1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৬ মার্চ, ২০২০

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস আতঙ্কের মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস ও পরীক্ষা স্থগিতের ঘোষণা দিয়েছে সরকার। ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কথা জানান শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সোমবার বিকেলে এ সংক্রান্ত আদেশ জারি করা হবে বলে জানান তিনি।

মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, ডা. দীপু মনি দুপুর ১টায় শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে গণমাধ্যমকে ব্রিফ করবেন।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে সব ধরনের ক্লাস ও পরীক্ষা স্থগিতের ঘোষণা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। রোববার বিশ্ববিদ্যালয়ের উচ্চ পর্যায়ের এক বৈঠক শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. আক্তারুজ্জামান সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, করোনাভাইরাসের কারণে গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে এনে আগামী ১৮ মার্চ থেকে ২৮ মার্চ করা হয়েছে। আর এ সময়ে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা স্থগিত থাকবে।

সম্প্রতি দেশের প্রায় অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠানেই কমে গেছে শিক্ষার্থীদের উপস্থিতি। অনেক স্কুলের অর্ধেক শিক্ষার্থীও ক্লাসে হাজির হচ্ছে না।

যদিও গতকাল রোববার শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এক অনুষ্ঠানে বলেছেন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করার মতো জটিল কোনো পরিস্থিতি এখনো তৈরি হয়নি। করোনা পরিস্থিতির ভয়াবহতার নিরিখে গতকাল রোববার সকালে সব স্কুল, কলেজ, মাদরাসা ও বিশ্ববিদ্যালয় বন্ধ চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। এ রিটে দেশের স্থল-নৌ এবং বিমানবন্দরও বন্ধ করে দেয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

অন্য দিকে দেশে করোনাভাইরাস চিহ্নিত হওয়ার পর থেকেই পরিস্থিতি পর্যবেক্ষণ করছে স্বাস্থ্য মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয় শুরু থেকেই বলে আসছে বিশেষজ্ঞদের নির্দেশনা পেলেই বন্ধ ঘোষণা করা হবে সব স্কুল-কলেজ। বিশেষজ্ঞ বলতে মূলত তারা আইইডিসিআরকেই বুঝাতে চাইছে। আর এই সংস্থাটি কাজ করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com