1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

করোনায় বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে ৪৬৩৩

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০

করোনাভাইরাসের প্রকোপে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বুধবার প্রাণঘাতী করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বিশ্বে এখন পর্যন্ত ১ লাখ ২৬ হাজার ৩শ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং ৪ হাজার ৬৩৩ জনের প্রাণহানি ঘটেছে।

এছাড়া এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৬৮ হাজার ২৮৫ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বিশ্বের ১২৪টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৭৯৬ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ১৬৯ জনের। চীনের পর করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত ১২ হাজার ৪৬২ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৮২৭ জনের।

অপরদিকে, ইরানে এখন পর্যন্ত ৯ হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩৫৪ জন। দক্ষিণ কোরিয়ায় এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৮৬৯ এবং মৃত্যু হয়েছে ৬৬ জনের। ফ্রান্সে এখন পর্যন্ত ২ হাজার ২৮১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৪৮ জন।

স্পেনে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ হাজার ২৭৭ এবং মৃত্যু ৫৫, জার্মানিতে আক্রান্ত ১ হাজার ৯৬৬ এবং মৃত্যু ৩। যুক্তরাষ্ট্রে ১ হাজার ৩২২ জন আক্রান্ত এবং মৃত্যু হয়েছে ৩৮ জনের। সুইজারল্যান্ডে করোনায় আক্রান্ত ৬৫২ এবং মৃত্যু হয়েছে ৪ জনের। জাপানে নোঙ্গর করা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসে ৬৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৭ জন। অপরদিকে জাপানের বিভিন্ন স্থানে আক্রান্তের সংখ্যা ৬৩৯ এবং মৃত্যু ১৫। নরওয়েতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬২৯, ডেনমার্কে ৫১৪, নেদারল্যান্ডে আক্রান্ত ৫০৩ এবং মৃত্যু ৫, সুইডেনে আক্রান্ত ৫শ, মৃত্যু ১, যুক্তরাজ্যে আক্রান্ত ৪৫৬ এবং মৃত্যু ৮, বেলজিয়ামে আক্রান্ত ৩১৪ এবং মৃত্যু ৩, কাতারে আক্রান্ত ২৬২, অস্ট্রিয়ায় ২৪৬, বাহরাইনে ১৯৫, সিঙ্গাপুরে ১৭৮, মালয়েশিয়ায় ১৪৯, অস্ট্রেলিয়ায় আক্রান্ত ১৩৯ মৃত্যু ৩।

এছাড়া হংকংয়ে এই ভাইরাসে আক্রান্ত ১২৬ এবং মৃত্যু ৩, কানাডায় আক্রান্ত ১০৯ এবং মারা গেছে একজন, গ্রিসে আক্রান্ত ৯৯, ইসরায়েলে ৯৭, চেক প্রজাতন্ত্রে আক্রান্ত ৯৪, আইসল্যান্ডে ৮৫, আরব আমিরাতে ৭৪, কুয়েতে ৭২, ইরাকে আক্রান্ত ৭১ এবং মৃত্যু ৭, মিসরে আক্রান্ত ৬৭ এবং মৃত্যু ১।

সান মারিনোতে আক্রান্ত ৬২ এবং মৃত্যু ২, ভারতের আক্রান্ত ৬২, লেবাননে আক্রান্ত ৬১ এবং মৃত্যু ২, থাইল্যান্ডে আক্রান্ত ৫৯ এবং মৃত্যু ১, ফিনল্যান্ডে ৫৯, পর্তুগালে ৫৯, স্লোভেনিয়ায় ৫৭, ব্রাজিলে ৫২, ফিলিপাইনে আক্রান্ত ৪৯ এবং মৃত্যু ২, তাইওয়ানে আক্রান্ত ৪৮ এবং মৃত্যু হয়েছে একজনের।

অপরদিকে রোমানিয়ায় আক্রান্ত ৪৭, সৌদি আরবে ৪৫, আয়ারল্যান্ডে আক্রান্ত ৪৩ এবং মৃত্যু ১, ভিয়েতনামে ৩৮, ইন্দোনেশিয়ায় আক্রান্ত ৩৪ এবং মৃত্যু ১, পোল্যান্ডে ৩১, ফিলিস্তিনে ৩০, জর্জিয়ায় ২৪, চিলিতে ২৩, কোস্টারিকায় ২২, আলজেরিয়ায় ২০, রাশিয়ায় ২০, আর্জেন্টিনায় আক্রান্ত ১৯ এবং মৃত্যু ১। ক্রোয়েশিয়ায় ১৯, পাকিস্তানে ১৯, ওমানে ১৮, ইকুয়েডরে ১৭, পেরুতে ১৭, এস্তোনিয়ায় ১৬, আলবেনিয়ায় আক্রান্ত ১৫ এবং মৃত্যু ১, হাঙ্গেরিতে আক্রান্ত ১৩, দক্ষিণ আফ্রিকায় ১৩, মেক্সিকোতে ১২, সার্বিয়ায় ১২, আজারবাইজানে ১১, ব্রুনেইতে ১১, ম্যাকাউতে ১০, লাটভিয়ায় ১০, স্লোভাকিয়ায় ১০, বেলারুসে ৯, কম্বোডিয়ায় ৯, পানামা ও মালদ্বীপে ৮ জন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com