1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

ব্রিটেনের স্বাস্থ্য প্রতিমন্ত্রী করোনায় আক্রান্ত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১১ মার্চ, ২০২০

ব্রিটেনের স্বাস্থ্য প্রতিমন্ত্রী নাদাইন ডরিস কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৬২ বছর বয়সী ওই মন্ত্রী নিজেই করোনায় আক্রান্তের খবর জানিয়ে বলেছেন তিনি স্বেচ্ছায় চিকিৎসা নিতে নিজ বাসায় থাকবেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, যখনই জানলাম আমি করোনায় আক্রান্ত, তখনই আমি নিজেকে সবার কাছ থেকে দূরে থাকতে বাসায় থাকার সিদ্ধান্ত নিলাম। তিনি আরো জানান , পাবলিক হেল্থ ইংল্যান্ড আমার শরীরে করোনার জীবাণুর বিষয়ে আরো বিস্তারিত পরীক্ষা করছে। এছাড়া তারা আমার অফিসের সাথে যোগাযোগ করে তাদের পরামর্শ অনুযায়ী চলার জন্য অনুরোধ করেছেন।

নাদাইন ডরিসের করোনায় আক্রান্তের খবরে স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক দুঃখপ্রকাশ করে বলেছেন, আমি খুবই দুঃখপ্রকাশ করছি তার এই খবরে। আর তিনি নিজ বাসায় থাকার যে চিন্তা করেছেন তা খুবই সঠিক সিদ্ধান্ত বলে আমি মনে করি। আমরা সবাই তার আশু সুস্থতা কামনা করি।

এদিকে স্বাস্থ্য প্রতিমন্ত্রী নাদাইন ডরিসের করোনা ভাইরাসে আক্রান্তের খবরে চিন্তিত হয়ে পড়েছেন ব্রিটেনের কয়েকজন মন্ত্রী ও সরকারের উচ্চপর্যায়ের কর্তা ব্যক্তি। কারণ গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সরকারি অফিস ১০ নং ডাউনিং স্ট্রিটে নারী দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে অংশ নেন তিনি। ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী বরিস জনসন। সেখানে উপস্থিত সবার সাথে হ্যান্ডশেইকসহ ঘনিষ্ঠভাবে মেশেন নাদাইন ডরিস। এরপর থেকে তিনি অসুস্থতা বোধ করেন। আর মঙ্গলবার তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এ কারণে সরকারের স্বাস্থ্য কর্মকর্তারা চেষ্টা করছেন নারী দিবসের ওই অনুষ্ঠানে কারা নাদাইনের সাথে হ্যান্ডশেইক করেছেন তা জানতে।

অন্যদিকে মঙ্গলবার পর্যন্ত ব্রিটেনে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ছয়জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৭৩ জন। এছাড়া ব্রিটেনের বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে মঙ্গলবার পর্যন্ত আক্রান্ত হয়েছেন চারজন। এদের একজনকে রয়েল লন্ডন হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com