1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

মিস ইউ বয়, সাকিবকে মাশরাফি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৭ মার্চ, ২০২০

ম্যাচ শেষ। নিজের অধীনে ৫০তম জয় নিয়ে যখন মাঠ ছাড়ছিলেন সতীর্থরা তাকে ঘিরে ধরেছিলেন। তামিম তো কাঁধেই তুলে নিলেন, মিরাজ ধরেছিলেন তার ডান পা। মাঠ প্রদক্ষিণ করার সময় বারবার তিনি হয়ত বলছিলেন, রাখ আমাকে, নিচে নামা।

মাশরাফি! বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সোনালী অক্ষরের একটি নাম। তার ‘২’ লেখা জার্সিটাও বহু ইতিহাসের। বহু অর্জনের, অনেক তৃপ্তির। শুক্রবার রাতে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হলো তার অধিনায়কত্বের যুগ।

ম্যাচ শেষে তামিম-রিয়াদদের সঙ্গে উদযাপন শেষে মাশরাফি কথা বলেন মাঠে উপস্থিত ম্যাচের ধারাভাষ্যকারদের সঙ্গে। ম্যাচ নিয়ে বিভিন্ন কথাও বলেন। পিরে তার সঙ্গে যোগ দেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের কথা শেষ হলে ধারাভাষ্যকার দুজনকেই জয় উদযাপনে যেতে অনুরোধ করেন।

এগিয়ে গিয়েও আবার পেছনে থাকা আতহার আলী খানের কাছে ফিরে আসেন ম্যাশ। তখন আতহার বলেন, হয়ত তুমি কিছু বলবে!

মাশরাফি হেসে উত্তর দিলেন, ‘হ্যাঁ…প্রতিটা জয়ে সবার অবদান থাকে। এমন সম্মান দেখানোর জন্য ধন্যবাদ আমার খেলোয়াড়দের। আমি একটা কথা বলতে চাই, আমি সকিবকে মিস করছি। সে আমার সঙ্গে সবসময় ছিলো। আই মিস ইউ বয়’

আজ থেকে সাবেক অধিনায়ক মাশরাফি। তবে সতীর্থকে ভুলে যাননি সাকিবও। গত বৃহস্পতিবার অধিনায়ককে স্মরণ করে সামাজিক মাধ্যম ফেসবুকে সাকিব লেখেন-

সত্যিকারের নেতা এবং যোদ্ধা বলতে যা বোঝায় আপনি আমাদের কাছে তার দৃষ্টান্ত হয়ে থাকবেন সব সময়। বহু প্রতিবন্ধকতা সত্ত্বেও, আপনি উৎসাহ যুগিয়েছেন আমাদের। শিখিয়েছেন নিজেদের প্রতি বিশ্বাস রাখতে। আপনার থেকেই শিখেছি গৌরব আর সম্মানের সাথে দেশের জার্সি পরে কীভাবে মাঠে লড়তে হয়। নিঃসন্দেহে আমরা দারুণ কিছু সময় কাটিয়েছি মাঠে, কাটাবো সামনের দিনগুলোতেও। নিজের উদ্যমে যেভাবে আমাদের প্রেরণা দিয়েছেন আর প্রতিটা মুহূর্ত পাশে থেকে দল হিসেবে সামনে এগিয়ে যেতে সাহায্য করার ব্যাপারটা ভুলবো না কখনোই। বিনয় আর সম্মানের সাথে টিম টাইগার্স আর প্রিয় জাতীয় পতাকাকে বিশ্বের বুকে উঁচিয়ে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। হয়তো আমাদের নেতৃত্বের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন কিন্তু আমাদের সবার প্রিয় ‘মাশরাফি ভাই’ হয়ে সারাটা জীবন থাকবেন আমাদেরই মাঝে। সব সময়ই যেন আমাদের জন্য আপনার সেরাটা দিতে পারেন এই শুভকামনা জানাচ্ছি।

২২ গজের মাঠে মাশরাফি-সাকিবের রসায়নটা মারাত্মক। বিদায় বেলায় সাকিবকে মিস করাটা মাশরাফি আবেগের একটা অংশ। অধিনায়ক হিসেবে মাশরাফিকে আর দেখা যাবে না। হয়ত পাওয়া যাবে সাকিবকে। তিনিও হয়ত চেষ্টা করবেন মাশরাফির মতো করে দলকে এগিয়ে নিতে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com