1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

‘ভয়ঙ্কর’ পরিস্থিতি ইতালিতে, ১ দিনেই ৪১ জনের মৃত্যু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৬ মার্চ, ২০২০

মরণঘাতী করোনাভাইরাসে পরিস্থিতি আরও খারাপ হয়েছে ইউরোপের দেশ ইতালিতে। দেশটিতে গতকাল বৃহস্পতিবার একদিনে আরও ৪১ জনের মৃত্যুর খবড় পাওয়া গেছে।  চীনের পর দ্বিতীয় অবস্থানে থাকা ইতালিতে মোট মৃতের সংখ্যা ১৪৮।

কাতারের সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, গতকাল বৃহস্পতিবার দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৭৬৯ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৮৫৮ জনে।

ইতালির ২২টি অঞ্চলেই করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাস প্রতিরোধে বন্ধ ঘোষণা করা হয়েছে সকল স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়। এ ছাড়া করোনাভাইরাস মোকাবিলায় অতিরিক্ত ৮.৪ বিলিয়ন ডলার বরাদ্দের ঘোষণা দেওয়া হয়েছে।

মৃত্যুর মিছিলে তৃতীয় অবস্থানে রয়েছে ইরান। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১০৭ জন। এ ছাড়াও ভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় ইরানের সব প্রদেশের রাজধানীতে জুমার নামাজ বাতিল করা হয়েছে।

সফটওয়্যার সল্যুশন কম্পানি ‘ডারাক্স’ এর পরিসংখ্যানভিত্তিক ওয়েব সাইটে প্রকাশিত তথ্য মতে, মহামারি রূপ নেওয়া এই করোনাভাইরাসে মৃত্যু হয়েছে তিন হাজার ৩৮৬ জনের। এ ছাড়া আক্রান্ত  হয়েছে মোট ৯৮ হাজার ৪২৪ জন। তবে, এই ভাইরাসে আক্রান্ত হয়েও সুস্থ্য জীবনে ফিরেছেন প্রায় ৫৫ হাজার ৬৩৭ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com