1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন

গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত, আহ্বায়ক কমিটি ঘোষণা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৪ মার্চ, ২০২০

গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন দলটির সভাপতি ড. কামাল হোসেন। একইসঙ্গে ড. কামাল হোসেনকে সভাপতি ও ড. রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। বুধবার বেলা ১২টার দিকে গণমাধ্যমে পাঠানো ড. কালাম হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। আগামী মার্চের মধ্যে কমিটির অন্যদের নামও ঘোষণা করা হবে। অবশ্য যে কমিটি বিলুপ্ত করা হয়েছে তা গঠিত হয়েছিল ২০১৯ সালের ৫ই মে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশেষ কাউন্সিল ২০১৯ কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে আমি ড. কামাল হোসেন ২০১৯ সালের ৫ই মে ঘোষিত গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করছি। পুনরায় জাতীয় কাউন্সিল না হওয়া পর্যন্ত দলের যাবতীয় রাজনৈতিক ও সাংগঠনিক দায়িত্ব পালন করার জন্য ড. কামাল হোসেনকে সভাপতি ও ড. রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করে গণফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করা হলো। তবে সারাদেশের মহানগর, জেলা, উপজেলা/থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিসমূহ পূর্বের ন্যায় বহাল থাকবে। কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গণফোরামের গঠনতান্ত্রিক সব ক্ষমতা প্রয়োগ করবে।

বিজ্ঞপ্তিতে ড. কামাল আরো বলেন, কতিপয় দায়িত্বশীল নেতার দায়িত্বহীন আচার-আচরণে সাংগঠনিক শৃঙ্খলার অভাব দেখা দেয়। পত্রিকায় অনাকাঙ্ক্ষিত খবর প্রকাশিত হয়, যা সংগঠনের বৃহত্তর স্বার্থে মেনে নেয়া যায় না। তাই কাউন্সিলের ক্ষমতাবলে গত বছরের ৫ মে গঠিত গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করছি।

আহ্বায়ক কমিটি গঠনের কথা জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরবর্তী কাউন্সিল না হওয়ার পর্যন্ত সাংগঠনিক দায়িত্ব পালনের জন্য ২ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, সাংগঠনিক স্থবিরতা দূর করতে ২০১৯ সালের ২৬শে এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিল একটি শক্তিশালী কেন্দ্রীয় কমিটি গঠনের লক্ষ্যে সভাপতিকে দায়িত্ব প্রদান করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com